• ৭ দিনের হাজতে হিজবুল কমান্ডার জাভেড মট্টু, পেট থেকে কথা বের করবে দিল্লি পুলিশ
    আজ তক | ০৬ জানুয়ারি ২০২৪
  • Hizbul Mujahideen Terrorist Javed Mattu: দিল্লি থেকে গ্রেপ্তার হওয়া হিজবুল মুজাহিদিন মোস্ট ওয়ান্টেড উগ্রপন্থী জাভেদ মাট্টুকে শুক্রবার পাতিয়ালা হাউস কোর্টে পেশ করা হয়। কোর্টে উকিল রাহুল সাহানি, উগ্রপন্থী মাট্টুর হয়ে প্রতিনিধিত্ব করেছেন। শুনানির সময় দিল্লী পুলিশ কোর্টকে জানায় যে, এটি একটি সংবেদনশীল মামলা। এফআইআর দেওয়া যাবে না কিন্তু রিমান্ড আবেদন করতে চাইছেন। দিল্লী পুলিশের স্পেশাল সেল কোর্ডের কাছে ৭ দিনের রিমান্ড চান। সেখানে জঙ্গির পক্ষ থেকে আইনজীবী বলেন যে, আমার মক্কেল এজেন্সির সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করছে। দু'পক্ষের শুনানির পর কোর্ট দিল্লি পুলিশের দাবি মেনে নিয়ে জঙ্গিকে ৭ দিনের রিমান্ডে পাঠানো নির্দেশ দেয়।

    ১০ লাখের পুরস্কার রয়েছে এই জঙ্গির উপর

    জানিয়ে দেওয়া যাক যে এই জঙ্গি জাভেদ মাট্টুর উপর ১০ লাখ টাকার পুরস্কার ঘোষণা করা আছে। সে জম্মু-কাশ্মীর থেকে একাধিক হামলায় অভিযুক্ত। জঙ্গির পরিচয় হিজবুল কমান্ডার হিসেবে। মাট্টু পাকিস্তানেও গিয়েছে এবং সোপারের বাসিন্দা।সম্প্রতি সোপারে তার ভাই বাড়িতে তিরঙ্গা উড়িয়েছিলেন। যা অত্যন্ত ভাইরাল হয়।

    মাট্টু এ ডবল প্লাস গ্রেট এর জঙ্গি

    মাট্টু এ ডবল প্লাস গ্রেট এর জঙ্গি এবং চরম নৃশংস উগ্রপন্থী কমান্ডার। তার কাছে একটি পিস্তল, ম্যাগাজিন এবং চুরির গাড়ি বাজেয়াপ্ত হয়। ৫ টি গ্রেনেড অ্যাটাক করে এবং ৫ জন পুলিশকে হত্যা মামলায় অভিযুক্ত। তার একাধিক সঙ্গী পাকিস্তানে রয়েছে।

    জাভেদ আহমেদ মাট্টুর সঙ্গে জড়িত বিশেষ তথ্য

    জাভেদ আহমেদ মাট্টু ওরফে এরশাদ আহমেদ মোল্লা ওরফে এহেসান, বয়স ৩২ বছর। সোপার জেলার বারামুলার একটি কলেজ থেকে ড্রপ আউট। সে উত্তরকাশ্মীর, বিশেষ করে সোপার জম্মু-কাশ্মীর এলাকায় সক্রিয় হিজবুল মুজাহিদিন সহ সাতটি উগ্রপন্থী সংগঠনের সদস্য। এ ডবল প্লাস শ্রেণীর উগ্রপন্থী এবং গত ১৩ বছরে পুলিশের হাত থেকে বেঁচে পালাচ্ছিল।এই গ্রেডের সে জম্মু-কাশ্মীরের একমাত্র জীবিত উগ্রপন্থী। সুরক্ষা বলের সঙ্গে গোলাগুলিতে জখম হওয়ার পরে আন্ডারগ্রাউন্ড হয়ে যায় এবং পাকিস্তানের আইএসআইয়ের নির্দেশের নেপালে পালিয়ে যায়। জম্মু-কাশ্মীরের পুলিশ তাকে খুঁজছিল।

     
  • Link to this news (আজ তক)