• নেই রোদ, ঘন কুয়াশায় ঢেকে দিল্লি, হাড় কাঁপানো ঠান্ডা উত্তর ভারত জুড়ে
    আজ তক | ০৬ জানুয়ারি ২০২৪
  • Cold Wave in North India: শৈত্যপ্রবাহের সঙ্গে ঘন কুয়াশায় ঢেকে উত্তর ভারত। প্রচণ্ড ঠান্ডর কবলে সেখানকার রাজ্যগুলি। আবহাওয়া দফতরের মতে, আগামী দু'দিন পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং রাজস্থানে তীব্র ঠান্ডা রয়েছে। এর পাশাপাশি, আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আগামী দু'দিন ঘন কুয়াশা থাকবে। আবহাওয়া দফতরের মতে, আগামী দিনে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বৃষ্টিপাত হতে পারে।

    নয়াদিল্লির আবহাওয়া
    আবহাওয়া দফতরের মতে, নয়াদিল্লিতে আজ অর্থাৎ ৬ জানুয়ারি সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৫ ডিগ্রি থাকতে পারে। এর সঙ্গে আজ নয়াদিল্লিতে ঠান্ডার দিন থাকবে। আগামী কাল অর্থাৎ ০৭ জানুয়ারি সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৮ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা হবে ১৬ ডিগ্রি। একই সঙ্গে আগামী কাল নয়াদিল্লিতে ঘন কুয়াশা থাকবে। দিল্লিতে দিন কয়েক হল সূর্যের দেখা নেই, রোদ নেই। যার ফলে দিনে আরও বেশি ঠান্ডা অনুভূত হচ্ছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দিল্লি-সহ উত্তর ভারতের রাজ্যগুলিতে কয়েকদিন ঠান্ডা আবহাওয়া অব্যাহত থাকবে।

    উত্তরপ্রদেশের আবহাওয়া
    আজ উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১১ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি। সেই সঙ্গে লখনউতে আজ ঘন কুয়াশা থাকবে। গাজিয়াবাদে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৯ ডিগ্রি এবং সর্বোচ্চ ১৬ ডিগ্রি সেলসিয়াস। এর পাশাপাশি গাজিয়াবাদে ঘন কুয়াশা থাকবে।

    অন্যান্য রাজ্যের অবস্থা
    আবহাওয়ার পূর্বাভাসকারী সংস্থা স্কাইমেটের মতে, তামিলনাড়ু, কেরালা এবং লাক্ষাদ্বীপে হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি দু-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি তামিলনাড়ু, মধ্যপ্রদেশের কিছু অংশ এবং পূর্ব উত্তর প্রদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। কর্ণাটক এবং পশ্চিম হিমালয়ে হালকা বৃষ্টি হতে পারে।
  • Link to this news (আজ তক)