• বাড়ল তাপমাত্রা, ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস; সংক্রান্তির আগে ফিরবে শীত?
    আজ তক | ০৬ জানুয়ারি ২০২৪
  • Rain in 7 Districts: শীতের ছন্দপতন। ফের সামান্য বাড়ল তাপমাত্রা। শনিবার কিছু জেলায় বৃষ্টিরও পূর্বাভাস। ফলতঃ, জাঁকিয়ে শীত কবে আসবে তার অপেক্ষায় রাজ্যবাসী। ভরা পৌষেও হাড় কাঁপানি শীত অনুভব করেনি রাজ্যের মানুষ। তবে মকর সংক্রান্তির আগে শীতে কাঁপাতে পারে। ১০ তারিখের পর তাপমাত্রা অনেকটাই কমতে পারে।

    আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ৫ দিন রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ একটা পরিবর্তন নেই। কলকাতায় আবহাওয়া শুষ্ক থাকবে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী পাঁচ দিন রাতের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। ভোরের দিকে হালকা কুয়াশায় ঢাকতে পারে। কলকাতায় তাপমাত্রা ১৫ ডিগ্রির ওপরেই থাকবে। বেলা বাড়লে রোদে গরম বাড়তে পারে।

    আজ কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা?
    আজ বৃষ্টির সম্ভাবনা তিন জেলায়। বীরভূম, মুর্শিদাবাদ ও মালদা জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। খুব হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও নদিয়া জেলায়। 

    আগামী দু'দিন তাপমাত্রা বাড়বে
    আপাতত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব চলবে। যার ফলে প্রচুর জলীয় বাষ্প ঢুকছেষ আগামী দু'দিন তাপমাত্রা বাড়বে আরো ২-৩ ডিগ্রি। ১০ জানুয়ারি থেকে শীতের স্পেল শুরু।

    উত্তরবঙ্গে কী আবহাওয়া?
    দার্জিলিং ও কালিম্পংয়ে আজ ও কাল হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। সিকিমে তুষারপাতের সম্ভাবনা। প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকাগুলিতে।‌
  • Link to this news (আজ তক)