• গঙ্গাসাগরে মেলার ক'দিন ঠান্ডা কেমন থাকবে? পূর্বাভাস হাওয়া অফিসের
    আজ তক | ০৯ জানুয়ারি ২০২৪
  • আজ, সোমবার গঙ্গাসাগর মেলার উদ্বোধন। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ গঙ্গাসাগরমুখী হয়েছেন ইতিমধ্যেই। মেলা চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। মেলা চলাকালীন আবহাওয়া কেমন থাকবে, দুপুরে বিশেষ বিজ্ঞপ্তিতে জানাল আলিপুর আবহাওয়া দফতর। জানা গিয়েছে, মেলার সময় ব্যাপক কিছু পরিবর্তন হবে না আবহাওয়ার। 

    সমুদ্রের ধারে হু হু হাওয়া বইতে থাকে, একথা সেখানে যাওয়া সকলেরই প্রায় জানা। আবহাওয়া দফতরও জানিয়েছে, উত্তর-উত্তর পশ্চিমী হাওয়া বইবে গঙ্গাসাগরের ওপর দিয়ে। ১৭ জানুয়ারি পর্যন্ত আবহাওয়া শুকনো থাকবে গঙ্গাসাগর এলাকায়।
    তবে মাঝরাত থেকে ভোর পর্যন্ত ঘন কুয়াশা থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কুয়াশার পরিমাণ অনেকটাই গভীর থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দৃশ্যমানতা অনেকটাই কম থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার হবে আকাশ।

    এদিকে, মঙ্গলবার রাজ্যে বেড়েছে তাপমাত্রা। তবে, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ১০ জানুয়ারি থেকে ফের তাপমাত্রার পারদ নিম্নমুখী হওয়ার সম্ভাবনা রয়েছে। গঙ্গাসাগর মেলা চলাকালীন বঙ্গোপসাগরের ওপর কোন বড় আবহাওয়া সিস্টেম নেই। 

    চলতি মরসুমে যেন শীত কিছুটা কম। তবে ফের তাপমাত্রা কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিন ধীরে ধীরে তাপমাত্রা কমতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দুই থেকে তিন ডিগ্রি নামতে পারে পারদ। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। রবিবারের চেয়েও তাপমাত্রা বেড়েছে সোমবার।
     

     
  • Link to this news (আজ তক)