• ঠান্ডায় কাঁপছে উত্তর ভারত, উত্তরাখণ্ডে অ্যালার্ট, লেটে চলছে ২৪টি ট্রেন
    আজ তক | ১১ জানুয়ারি ২০২৪
  • উত্তর, মধ্য এবং উত্তর-পূর্ব ভারতের বেশ কয়েকটি অংশ কাঁপছে তীব্র ঠান্ডায়। ঘন কুয়াশার চাদরে ঢেকেছে। ১৫ জানুয়ারি পর্যন্ত একই আবহাওয়া থাকতে চলেছে বলে মৌসম ভবন সূত্রে খবর। এদিকে ঘন কুয়াশার কারণে দেশের বিভিন্ন অংশ থেকে দিল্লিগামী ২৪টি ট্রেন দেরিতে চলছে বলে জানিয়েছে ভারতীয় রেলওয়ে।

    জানুয়ারির শুরু থেকেই দেশের বিভিন্ন রাজ্যে ঠান্ডার তীব্রতা বাড়ে। উত্তর ভারত জুড়ে কনকনে তীব্র ঠান্ডা। দিল্লি, উত্তরপ্রদেশ, বিহার, উত্তরাখণ্ডেও শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। পঞ্জাব, পশ্চিম উত্তরপ্রদেশ, হরিয়ানা, পূর্ব মধ্যপ্রদেশ, বিহার, অসম এবং ত্রিপুরার অনেক এলাকায় ঘন কুয়াশা দেখা যাচ্ছে। ১১ জানুয়ারি ২০২৪-এ কুয়াশার কারণে আগ্রা, উত্তরপ্রদেশে দৃশ্যমানতা শূন্য ছিল। দিল্লিতেও জমাটি ঠান্ডা। 

    মৌসম ভবন জানিয়েছে, রাজধানীতে আগামী দিনেও কুয়াশা অব্যাহত থাকবে। চলতি সপ্তাহে দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ১৭ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।

    উত্তরাখণ্ডের বহু জেলায় হলুদ সতর্কতা
    উত্তরাখণ্ডেও ঠান্ডার দাপট। ঘন কুয়াশার কারণে দিনভর সূর্যের দেখা মেলেনি। হরিদ্বার, নৈনিতাল, পাউরি এবং উধম সিং নগর জেলার সমতল ভূমিতে ঠান্ডার পরিস্থিতি রয়েছে। আগামী ২৪ ঘণ্টার জন্য রাজ্যের ১৩টি জেলায় হলুদ সতর্কতা জারি করেছে মৌসম ভবন।
     
  • Link to this news (আজ তক)