• শীতের কামড় আজ থেকেই, একধাক্কায় নামবে তাপমাত্রা; কনকনে ঠান্ডা কতদিন?
    আজ তক | ১১ জানুয়ারি ২০২৪
  • West Bengal Weather Update: অবশেষে কমছে তাপমাত্রা। দিনকয়েক জাঁকিয়ে ঠান্ডা উপভোগের পালা। ডিসেম্বরের শেষ থেকে জানুয়ারির প্রথম দুই সপ্তাহ ঠান্ডার দাপট ক্ষীণ ছিল। হাড় কাঁপানো ঠান্ডার অপেক্ষায় ছিল রাজ্যবাসী। এবারে একধাক্কায় বেশ খানিকটা তাপমাত্রা নামতে চলেছে। উত্তর ও দক্ষিণবঙ্গে কনকনে ঠান্ডায় কাঁপবে। পৌষ সংক্রান্তিও কাটবে ভরা শীতে। আলিপুর আবহাওয়া অফিস কী বলছে?

    ২-৪ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা
    আজ রাত থেকে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে ২-৪ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। আগামী দু'দিন তাপমাত্রা কমই থাকবে। তাপমাত্রা যে দুই কারণে কমে, আকাশে যদি মেঘ থাকে তাহলে তাপমাত্রা বেড়ে যায়। আকাশে মেঘ কমে গেলে তাপমাত্রাও কমে যায়। আরও একটা কারণ হচ্ছে যদি কোনও ঠান্ডা হাওয়া আসে তবে তাপমাত্রা কমে। উত্তর দিক থেকে ঠান্ডা হাওয়া ঢুকবে আমাদের রাজ্যে। তার ফলে ২-৪ ডিগ্রি তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতার তাপমাত্রাও সর্বনিম্ন ২-৩ ডিগ্রি কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

    দক্ষিণবঙ্গের আবহাওয়া
    দক্ষিণের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। ঘন কুয়াশার সতর্কতা জারি হয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে। আবহাওয়া মূলতঃ শুষ্ক থাকবে। কোথাও বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। হাওয়া অফিস আগেই পূর্বাভাস দিয়েছিল ১০ জানুয়ারির পর তাপমাত্রা খানিকটা কমবে। শুরু হবে শীতের স্পেল। সেইমতো কমতে চলেছে রাতের তাপমাত্রা। ভালোই ঠান্ডা উপভোগ করবে রাজ্যবাসী।

    উত্তরবঙ্গের আবহাওয়া 
    দার্জিলিংয়ে আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। ঘন কুয়াশার সতর্কতা উত্তরবঙ্গের বেশ কয়েকটি এলাকায়। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলাতে।
  • Link to this news (আজ তক)