• ভয়ঙ্কর দুর্ঘটনার হাত থেকে রক্ষা মেহবুবা মুফতির 
    দৈনিক স্টেটসম্যান | ১১ জানুয়ারি ২০২৪
  • শ্রীনগর, ১১ জানুয়ারি  ? ভয়ঙ্কর দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি। বৃহস্পতিবার বিকেলে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার সঙ্গমে দুর্ঘটনার সম্মুখীন হয় তাঁর গাড়ি। দুর্ঘটনায় মেহবুবার গাড়ি ক্ষতিগ্রস্ত হলেও তাঁর কোনও চোট লাগেনি বলে পিডিপির তরফে জানানো হয়েছে।
     
    পিডিপির তরফে জানানো হয়েছে, মেহবুবা তাঁর প্রাক্তন লোকসভা নির্বাচন কেন্দ্র অনন্তনাগের উদ্দেশে রওনা হন। সম্প্রতি অনন্তনাগে এক বড় অগ্নিকাণ্ডে বেশ কিছু ঘরবাড়ি পুড়ে গিয়েছিল। পুলিশ সূত্রে খবর, কমপক্ষে ১৩টি পরিবার এই শীতে গৃহহীন হয়ে পড়ে। এই আগুনে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করতেই অনন্তনাগের খানাবলে যাচ্ছিলেন মেহবুবা মুফতি। সেই  সময় দুর্ঘটনার কবলে পড়ে তাঁর গাড়ি। একটি অসামরিক গাড়ির সঙ্গে প্রায় মুখোমুখি সংঘর্ষ হয় মেহবুবা মুফতির স্করপিও গাড়ির। দুর্ঘটনার পর যে সব ছবি ও ভিডিও সামনে আসে তাতে দেখা যায় গাড়িটির বনেট বেঁকে তালগোল পাকিয়ে গেছে।
     
    পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় গাড়িটির  ক্ষতি হলেও, মেহবুবা মুফতি কোনও আঘাত পাননি। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশ কর্তা সামান্য আহত হন। মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা এক্সে পোস্ট করেছেন, “আজ অনন্তনাগের পথে এক ভয়ানক দুর্ঘটনার সম্মুখীন হয়েছে মিসেস মুফতির গাড়ি। ঈশ্বরের কৃপায় তিনি এবং তাঁর নিরাপত্তা কর্তারা রক্ষা পেয়েছেন। আঘাত গুরুতর নয় ।” দুর্ঘটনার পর, অন্য একটি গাড়িতে  পিডিপি সভাপতি তাঁর নির্ধারিত কর্মসূচি পালনে রওনা হন ।
     

    পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই পথ দুর্ঘটনাকে গুরুত্ব দিতে চাননি পিডিপি সভাপতি। বরং আগুনে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করেছেন তিনি। গত মঙ্গলবার ভোরে অনন্তনাগের খানাবলের বোট কলোনি এলাকায় ওই আগুন লেগেছিল। ভোর ৩ টেয় প্রথমে একটি বাড়িতে আগুন লাগে, সেখান থেকে আগুনের গ্রাসে চলে যায় আশপাশের বাড়িও। এর ফলে ১৩টি পরিবার গৃহহীন হয়ে পড়ে ।  তবে কারও প্রাণহানির মতো ঘটনা ঘটেনি। এদিন, ক্ষতিগ্রস্ত পরিবার গুলির সঙ্গে কথা বলেন মেহবুবা মুফতি।
    মেহবুবা মুফতির গাড়ি কিভাবে দুর্ঘটনার কবলে পড়ল তা তদন্তের দাবি করেছেন জম্মু ও কাশ্মীরের আরেকজন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স দলের নেতা ওমর আবদুল্লা। এক্সে তিনি লিখেছেন, “আশা করি কোন পরিস্থিতিতে এই দুর্ঘটনা ঘটল, সরকার তার তদন্ত করবে। নিরাপত্তার গাফিলতির কারণে যে দুর্ঘটনা ঘটল, তা অবিলম্বে খতিয়ে দেখা উচিত।”
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)