• দমকলমন্ত্রী সুজিত বসু ও বিধায়ক তাপস রায়ের বাড়িতে ইডির হানা
    Aajtak | ১২ জানুয়ারি ২০২৪
  • ED Raid on Sujit Bose-Tapas Roy Residence: সাত সকালে দমকলমন্ত্রী সুজিত বসুর বাড়িতে ইডির হানা। লেকটাউনে সুজিত বসুর শ্রীভূমির দু'টি বাড়িতেই তল্লাশি করছে ইডি। সকাল ৬টা ৪০ মিনিট নাগাদ দমকল মন্ত্রীর বাড়ি পৌঁছয় ইডি। প্রথম বাড়িতে ঢুকতে বাধাপ্রাপ্ত হন আধিকারিকেরা। দীর্ঘক্ষণ অপেক্ষার পর দরজা খোলা হয়। ইতিমধ্যেই শুরু হয়েছে জিজ্ঞাসাবাদ। বিধায়ক তাপস রায়ের বৌবাজারে বাড়িতেও ইডির হানা।

    অন্যদিকে, পুর নিয়োগ দুর্নীতিতে উত্তর দমদমের বিরাটীর প্রাক্তন পুর প্রধান সুবোধ চক্রবর্তীর বাড়িতেও হানা কেন্দ্রীয় এজেন্সির। 
     
    সকাল সকাল কেন্দ্রীয় বাহিনী এসে সুজিত বসুর ২টি বাড়ি ঘিরে নেয় কেন্দ্রীয় বাহিনী। পুরনিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করতে সুজিত বসুর বাড়িতে আসেন ইডি আধিকারিকরা। দক্ষিণ দমদম পৌরসভার ভাইস চেয়ারম্যান ছিলেন তিনি। সূত্রের খবর, তিনি ভাইস চেয়ারম্যান থাকাকালীন দক্ষিণ দমদম পুরসভায় নিয়োগের ক্ষেত্রে কোনও বেনিয়ম হয়েছে কিনা। পাশাপাশি তারা সুজিত বসুর কাছ থেকে একাধিক নথিও খতিয়ে দেখতে চান বলে ইডি সূত্রে খবর।

    বৌবাজারে তাপস রায়ের বাড়িতে ১০৫, বি.বি. গাঙ্গুলি স্ট্রিটেও হানা দেয় ইডি। পুরনিয়োগ দুর্নীতিতে তাঁর কোনও যোগসূত্র আছে কিনা তা খতিয়ে দেখছে কেন্দ্রীয় এজেন্সি। 

    বিরাটীর প্রাক্তন পুর প্রধান সুবোধ চক্রবর্তীকেও জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরেই উত্তর দমদম পুরসভার কাউন্সিলর। এর আগেও তাঁর বাড়িতে এসেছিলেন ইডি আধিকেরা। এবার ফের তাঁর বাড়িতে হানা। মোবাইল ফোন সুইচ অফ করে চলছে জিজ্ঞাসাবাদ। 

    এই মামলায় ইতিমধ্যেই একাধিক পুরসভার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, প্রাক্তন চেয়ারম্যান ও অন্যান্য আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করছে ইডি। 
  • Link to this news (Aajtak)