• দিল্লিতে ঘন কুয়াশার জন্য ৩৯টি ট্রেন দেরিতে চলছে
    দৈনিক স্টেটসম্যান | ১২ জানুয়ারি ২০২৪
  • নিউ দিল্লি, ১২ জানুয়ারি: আজ ঘন কুয়াশাচ্ছন্ন রয়েছে রাজধানী দিল্লি। সেজন্য এখান থেকে ৩৯টি যাত্রীবাহী দূরপাল্লার ট্রেন দেরিতে যাতায়াত করছে। শুক্রবার উত্তর ভারত রেল সূত্রে এমনটাই জানা গিয়েছে। বিভিন্ন সময়ের ব্যবধানে দেরিতে চলা এই ট্রেনগুলির মধ্যে তিনটি ট্রেন প্রায় তিন ঘন্টা দেরিতে চলছে। সেগুলি হল আজমেঢ়-কাটরা পূজা এক্সপ্রেস, কাটিহার-অমৃতসর এক্সপ্রেস এবং খাজারাও-কুরুক্ষেত্র এক্সপ্রেস।
    এই তিনটি ছাড়া আরও ছয়টি ট্রেন প্রায় চার ঘন্টা দেরিতে চলছে। সেই ট্রেনগুলি হল ভুবনেশ্বর-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস, পুরী-নয়াদিল্লি পুরুষোত্তম এক্সপ্রেস, অমৃতসর-নানডেড এক্সপ্রেস, আজমেঢ়-দিল্লি জংশন কৈফিয়ত এক্সপ্রেস, কামাখ্যা-দিল্লি জংশন ব্রহ্মপুত্র মেল এবং সেওনি-ফিরোজপুর এক্সপ্রেস। একইভাবে জম্মুতাওয়াই-আজমেঢ় পূজা এক্সপ্রেস এবং কামাখ্যা-দিল্লি জংশন ব্রহ্মপুত্র মেইল পাঁচ ঘন্টা দেরিতে চলছে।
    শুধু তাই নয়, বারাণসী-নিউ দিল্লি বন্দেভারত এক্সপ্রেস, ব্যাঙ্গালোর-নিউ দিল্লি রাজধানী এক্সপ্রেস, লখনৌ-নিউ দিল্লি তেজস এক্সপ্রেস, প্রয়াগরাজ-নিউ দিল্লি এক্সপ্রেস, চেন্নাই-নিউ দিল্লি এক্সপ্রেস ও মানিকপুর-নিজামুদ্দিন এক্সপ্রেস সহ ১০টি ট্রেন প্রায় দুই ঘন্টা দেরিতে চলছে।
    নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে চলা বাকি ট্রেনগুলি কানপুর-নয়াদিল্লি শ্রমশক্তি, রাজেন্দ্রনগর-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস, ডিব্রুগড়-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস, সাহর্ষ-নয়াদিল্লি বৈশালী এক্সপ্রেস, রেওয়া-আনন্দবিহার এক্সপ্রেস, চেন্নাই-নয়াদিল্লি জিটি এক্সপ্রেস, ভাগলপুর-আনন্দবিহার এক্সপ্রেস, বেনারস-নয়াদিল্লি এক্সপ্রেস, আম্বেডকরনগর-কাটরা এক্সপ্রেস, ভাস্কো-নিজামউদ্দিন, হায়দরাবাদ-নয়াদিল্লি, ফিরোজপুর-মুম্বই এক্সপ্রেস, মা বেল্লি দেবী ধাম প্রতাপগড়-দিল্লি জংশন এক্সপ্রেস।
    পাশাপাশি ঘন কুয়াশাচ্ছন্ন রয়েছে দিল্লি পালাম বিমানবন্দর। যেখানে সফদরজং বিমানবন্দরে ২০০ মিটার পর্যন্ত দৃশ্যমানতা রয়েছে। দিল্লির বাইরে উত্তর প্রদেশ, গোয়ালিয়র সহ মধ্যপ্রদেশের পশ্চিমাঞ্চল, মালদা এবং পশ্চিমবঙ্গের গাঙ্গেয় অঞ্চল, আসাম, রাজস্থানের গঙ্গানগর এবং পাঞ্জাবের বেশ কিছু অংশে দৃশ্যমানতা ৫০০ মিটারের নিচে নেমে গিয়েছে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)