• ‘মোবাইলটা নিয়ে গিয়েছে,’ ‘রাজনীতি করি বলে হয়তো…’, ED তল্লাশির শেষে বললেন তাপস রায়
    হিন্দুস্তান টাইমস | ১২ জানুয়ারি ২০২৪
  • সকাল ৬টা ৪০ মিনিটে বরানগরের বিধায়ক তপাস রায়ের বাড়িতে ঢুকেছিল ইডি। বেরলো ৬টা ২০ মিনিটে। ১২ ঘণ্টা তল্লাশির শেষে কী পেল ইডি? কী নিয়ে গেল? তা তল্লাশির শেষে বিধায়ক নিজেই জানালেন।

    শুক্রবার তাপস রায় সাংবাদিকদের বলেন, 'কিছুই পাইনি ওরা। তবে আমার মোবাইলটা নিয়ে গিয়েছে।' 

    তিনি আরও বলেন, ‘ওরা ভোরে এসেছিল। যা বলার ওরা বলবে। একটি টিম আসে। ইডি যে কারণে সেই কারণে এসেছিল।’

    তাপস রায় বলেন, ‘আমার কোনও রকম কোনও নিয়োগ দুর্নীতির সঙ্গে কোনও জড়িত থাকার সুযোগ ছিল না, জড়িত নয়ও। আমি এই নিয়ে কিছু বলতে পারব না। যা বলার ওরা বলবে। আমি আমার রাজনৈতিক জীবনে কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত ছিলাম না, আজও নেই। আমার কিছু বলার নেই। আমার মনে হয় রাজনীতি করি বলে হয়তো এই তল্লাশি। আমার মোবাইলটা নিয়ে গিয়েছে।'

    পড়ুন। তাপস রায়ের বাড়িতে ইডি, মানতে পারছেন না অধীর, কী বললেন সুদীপ?

    বরানগর পুরসভা নিয়ে নির্দিষ্ট করে কিছু জিজ্ঞাসা করা হয়েছিল কি না তা জানতে চাওয়া সহলে বরানগরের বিধায়ক বলেন, ‘এ নিয়ে নির্দিষ্ট করে কিছু জিজ্ঞাসা করা হয়নি। শুধু জানতে চেয়েছে আপানার অনুরোধে কেউ চাকরি পেয়েছিল কি না? নির্দিষ্ট করে ওরা কিছু জিজ্ঞাসা করেনি।’

    বেশ কিছু নথি নিয়ে যাওয়া হয়েছে তাপস রায়ের বাড়ি থেকে। কিছু নথির সফট কপি থাকায় তার হার্ড কপি বার করার জন্য প্রিন্টার আনা হয়। এ প্রসঙ্গে বিধায়ক বলেন, অনেক সময় নেতা-মন্ত্রীদের কাছে গিয়ে নিজের আপনজনদের জন্য অনুরোধ করেন অনেকেই। সেই সম্পর্কিত কিছু নথিও গোয়েন্দারা নিয়ে গিয়েছে বলে তিনি জানিয়েছেন। 

    আজ সকালে বউ বাজারে তাপস রায়ের ফ্ল্যাটে অভিযান চালায় ইডি। বিবি গাঙ্গুলি স্ট্রিটে যে আবাসনে তাপসবাবু থাকেন সেখানে সাত সকালে পৌঁছে যান তদন্তকারীরা। আসাবসেন মূল ফটক তখনও বন্ধ। পরে ডাকাডাকির পর খোলা হয় গেট। এদিকে উত্তর দমদম পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সলির সুবোধ চক্রবর্তীর বাড়িতেও আজ হানা দিয়েছে ইডি। বিরাটির খলিসাকোটা পল্লীতে তাঁর বাড়ি। এর আগে উত্তর দমদম পুরসভার চেয়ারম্যানও ছিলেন সুবোধ। এদিকে শুধু তাপস রায়, বা কাউন্সিলর সুবোধই নয়, আজ সকালে রাজ্যের মন্ত্রী সুজিত বসুর বাড়িতেও হানা দিয়েছে ইডি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)