• মালদ্বীপের মতোই সুন্দর, ভারতের এই দ্বীপে কলকাতা থেকে সরাসরি প্যাকেজ চালু IRCTC-র
    আজ তক | ১৩ জানুয়ারি ২০২৪
  • IRCTC Package Kolkata To Andaman: লাক্ষাদ্বীপ না মালদ্বীপ, এই বিতর্কে ব্যাপক চর্চায় ভারতীয় দ্বীপ ও বিচগুলি। ভারত থেকে প্রচুর সংখ্যায় পর্যটক প্রতি বছর মালদ্বীপ যান। যে কারণে ভারতের তরফে বিভিন্ন সংস্থার বয়কটের ডাকে কেঁপে গিয়েছে ওই দ্বীপরাষ্ট্র। তবে পাশাপাশি ভারতীয় বিচগুলিতে ঘুরতে যাওয়ার জন্য় এনকোয়ারি শুরু হয়েছে। এই তালিকায় সবচেয়ে শীর্ষে রয়েছে বঙ্গোপসাগরে অবস্থিত ভারতীয় দ্বীপ আন্দামান। তবে আন্দামান ভ্রমণ একটু খরুচে। তবে সেই সুযোগকে আরও সহজ করে দিয়েছে ভারতীয় সরকারি অনুমোদনপ্রাপ্ত সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে অ্যান্ড ক্যাটারিং সার্ভিস (IRCTC)।

    আপনিও যদি আন্দামান ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে দারুণ সুখবর। IRCTC ভারতীয় পর্যটকদের জন্য একটি সস্তায় দুর্দান্ত ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে। যেই প্যাকেজে আপনি অনেক সুযোগ-সুবিধা পাবেন। এই ট্যুর প্যাকেজ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। এই ট্যুর প্যাকেজের নাম হলো Andaman with Baratang Island.  

    কেমন প্যাকেজ?

    এটি একটি ফ্লাইট প্যাকেজের মধ্যে পড়ছে। এই প্যাকেজের মধ্যে আপনি কলকাতা থেকে পোর্টব্লেয়ার পর্যন্ত ফ্লাইটে সুবিধা পেয়ে যাবেন। এই প্যাকেজটি মোট ৬ দিন এবং ৫ রাতের জন্য। এখানে আপনি সিঙ্গেল, ডবল ও ট্রিপল শেয়ারিংয়ে হোটেলে থাকার সুযোগ পেয়ে যাবেন। এই প্যাকেজ পোর্টব্লেয়ার থেকে হ্যাভলক এবং হ্যাভলক থেকে নীল পর্যন্ত বিলাসবহুল ক্রুজে ভ্রমণের সুযোগ করে দেবে।

    কী কী সুবিধা?

    এই প্যাকেজে আপনি সকালের ব্রেকফাস্ট ও রাতের ডিনারের সুবিধা পাবেন। এর সাথেই আপনি বোট টিকিটের সুবিধাও পেয়ে যাবেন। এই প্যাকেজটি জানুয়ারি এবং ফেব্রুয়ারির ১১ তারিখে শুরু হবে। আর এই প্যাকেজের মধ্যেই সকল পর্যটক ভ্রমণ বিমার সুবিধা ও পেয়ে যাবেন।

    মোট খরচ কত পড়বে?

    এই আন্দামান প্যাকেজে সিঙ্গেল ভ্রমণের জন্য আপনাকে জনপ্রতি দিতে হবে ৫৪,৭০০ টাকা। আর দুইজনের জন্য দিতে হবে ৪৪,৮০০ টাকা এবং তিনজনের জন্য ৪৩,৯০০ টাকা দিতে হবে।

     
  • Link to this news (আজ তক)