• দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ৩.৬ ডিগ্রি, ঘন কুয়াশায় দেরিতে চলছে বিমান
    দৈনিক স্টেটসম্যান | ১৩ জানুয়ারি ২০২৪
  • নিউ দিল্লি, ১৩ জানুয়ারি: এবার শীতের মরশুমে ঘন কুয়াশার চাদরে ঢেকে আছে উত্তর ভারত। শনিবারেও সেখানে শৈত্য প্রবাহ অব্যাহত। দেশের জাতীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, সকাল ৫.৩০ অবধি পাঞ্জাবের বেশ কিছু অঞ্চল এবং উত্তর প্রদেশের পূর্বাঞ্চল প্রবল কুয়াশা দেখা যাচ্ছে। এছাড়া হরিয়ানা, দিল্লি, মধ্যপ্রদেশ, বিহার, আসাম, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং অন্ধ্রপ্রদেশের বিস্তীর্ণ অঞ্চলে এই ঘন কুয়াশা দেখা যাচ্ছে।
    স্বাভাবিকভাবে অত্যধিক কুয়াশার কারণে রাজধানীতে দৃশ্যমানতা খুবই কম। ফলে দিল্লি বিমানবন্দরের একাধিক বিমান দেরিতে চলাচল করছে। তবে মাঝারি মানের কুয়াশা দেখা যাচ্ছে রাজস্থান ও উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চলে।
    এদিকে পাঞ্জাবের অমৃতসর, উত্তরপ্রদেশের লখনউ এবং বারাণসীতে দৃশ্যমানতা খুবই কম। প্রায় ২৫ মিটারের নিচে নেমে গেছে। আবহাওয়া দপ্তরে জানিয়েছে, আজ অমৃতসরের ২৫ মিটার, পাতিয়ালার ৫০০ মিটার, হরিয়ানার হিসারে ৫০ মিটার, দিল্লির সফদরজং ও পালাম বিমানবন্দরে মাত্র ২০০ মিটার দৃশ্যমানতা ছিল।
    এবারের শীতের মরশুমে দিল্লির স্বাভাবিক সর্বনিম্ন তাপমাত্রা ৩.৮ ডিগ্রি সেলসিয়াস। অথচ আজ সফদরজং বিমানবন্দরে সকাল ৮.৩০ নাগাদ সর্বনিম্ন তাপমাত্রা ৩.৬ ডিগ্রিতে নেমে গিয়েছে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)