• ৫৫ বছরের 'সম্পর্ক ছিন্ন', কংগ্রেস ছাড়লেন মিলিন্দ দেওরা
    আজ তক | ১৪ জানুয়ারি ২০২৪
  • Milind Deora Resigned: মহারাষ্ট্র কংগ্রেসের বড় নেতা মিলিন্দ দেওরা পার্টি থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন। তিনি কংগ্রেসের প্রাথমিক সদস্য পদ ছেড়ে দিয়েছেন তিনি। একনাথ ফ্রেন্ডের শিবসেনাকে আজকে শামিল হবেন। প্রথম এটা মনে করা হচ্ছে যে, মেরিন কংগ্রেস ছেড়ে একনাথের নেতৃত্বওয়ালাতে শামিল হতে পারেন। যদিও একদিন আগে তিনি এমন কোনও দাবি কাজ করে দিয়েছিলেন।

    মিলিন্দ দেওরা সোশ্যাল মিডিয়া এক্স-এ বলেছেন যে, আমি রাজনৈতিক যাত্রার গুরুত্বপূর্ণ অধ্যায় সমাপ্ত করে ফেলেছি। আমি কংগ্রেস পার্টির প্রাথমিক সদস্য পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছি। তিনি বলেন, পার্টির সঙ্গে আমার পরিবার ৫৫ বছর থেকে সম্পর্ক, শেষ হয়েছে। আমি দীর্ঘ বছর থেকে সমর্থনের জন্য সমস্ত নেতা সঙ্গী এবং কার্যকর্তাদের আছে কৃতজ্ঞ।

    মিলিন্দ দেওরা আজ রবিবার মুখ্যমন্ত্রী শিণ্ডের বাড়িতে দুপুর দেড়টায় পৌঁছবেন। এরপর শিণ্ডের উপস্থিতিতে তিনি পার্টিতে যোগদান করবেন। দেওরা ছাড়া দশজন প্রাক্তন পার্ষদ, ২০জন পদাধিকারী এবং ১৫ জন ট্রেড অ্যাসোসিয়েশন এবং সাড়ে ৪৫০ কার্যকর্তা শামিল হবেন। এর আগে শনিবার মিলন সংঘের ছাড়ার খবর উড়িয়ে দিয়েছিলেন। তিনি শিণ্ডের নেতৃত্বাধীন শিবসেনায় যোগ দেবেন। শনিবারই এই খবর গুজব বলে জানিয়েছিলেন তিনি। সম্প্রতি যখন কংগ্রেস ওয়ার্কিং কমিটির ঘোষণা হয়, তখন মল্লিকার্জুন খাড়্গে তাঁকে জয়েন্ট ট্রেজারারের দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু তিনি ২০ দিন পর ছাড়া সিদ্ধান্ত নেন।

    কংগ্রেস নেতা জয়রাম রমেশ বিবৃতি দিয়েছেন

    মিলিন্দ, কংগ্রেস ছাড়ার পর জয়রাম রমেশ নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেছেন, আমি মুরলি দেওরার সঙ্গে নিজের লম্বা কেরিয়ার সঙ্গে জড়িত ছিলাম। তার সঙ্গে সম্পর্ক ছিল সমস্ত রাজনৈতিক দলেই তাঁর কাছের বন্ধুরা ছিলেন। কিন্তু তিনি একজন কট্টর কংগ্রেসি ছিলেন। এই পরিস্থিতিতে তিনি কংগ্রেস পার্টিতে থেকেছেন।

    মিলিন্দ কংগ্রেস কেন ছাড়লেন?

    মিলিন্দ কংগ্রেস ছাড়ার কারণ ইন্ডিয়া জোট বন্ধন বলে মনে করা হচ্ছে। আসলে মিলিন্দ মুম্বই সাউথের সিটে নির্বাচন লড়েন। সেই সিট এখন উদ্ধবের শিবসেনা নির্বাচন লড়ার দাবি জানিয়েছে। এই জন্য তিনি ওই সিটে নির্বাচনে দাঁড়াতে পারবেন না।সেই কারণে যে পার্টি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। যদিও গত ২ লোকসভা নির্বাচনে হেরে গিয়েছেন।

     
  • Link to this news (আজ তক)