• BJP-র অনুপমের বিদ্রোহ, বলছেন, 'আয়কর-ED-CBI বাড়িতে আসতেই পারে'
    আজ তক | ১৫ জানুয়ারি ২০২৪
  • তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর অনুপম হাজরা প্রকাশ্যে একের পর এক বিতর্কিত মন্তব্য করে রাজ্য নেতৃত্বকে নিশানা করে গেছেন। আর তার ফলস্বরুপ কলকাতায় এসে  বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা তাঁকে সর্বভারতীয় সম্পাদকের পদ থেকে অপসারিত করেন। এর আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দফতরের নির্দেশে কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া হয় তাঁর। বিজেপি বনাম অনুপমের লড়াইয়ে এমনটাও শোনা যাচ্ছিল, ফের পুরনো দল তৃণমূলে ফিরতে পারেন তিনি। গত সপ্তাহেই বাম যুব সংগঠনের ডাকে ব্রিগেড সমাবেশের প্রশংসার পাশাপাশি নাম না করে নিজের দল বিজেপিকেও কটাক্ষ করেন অনপম। এবার ফের একবার ফেসবুক লাইভে এসে বঙ্গ বিজেপিকে আক্রমণ করলেন তিনি।

    রবিবার বিমানবন্দরে অপেক্ষারত অনপম লাইভ শুরু করেন। সেফানেই  ফেসবুক লাইভে ফের একবার বিস্ফোরক মেজাজে পাওয়া যায় অনুপম হাজরাকে। তিনি বলেন, “ভারতীয় রাজনীতিতে শিক্ষিতরা সংখ্যালঘু। অশিক্ষিত চোর চিটিংবাজদেরই ভিড় বেশি। অসুস্থতার জন্য দীর্ঘদিন মাঠে নামতে পারিনি। দুমাস মাঠে নেমেছিলাম, তাতেই চোরেদের হাতে হ্যারিকেন ধরিয়ে দিয়েছিলাম। তাহলে ফুলটাইম মাঠে থাকলে কী হবে। আমি মাঠে থাকলে অনেকেরই হাটে হাড়ি ভেঙে যাবে…..। দেখা যাক কিছু একটা হবে।”

    এখানেই থামেননি অনুপম, এরপর তাঁকে বলতে শোনা যায়,  “যাদের জন্য মাঠে নেমেছিলাম। লোকসভার আগে সবাইকে এক হয়ে নিয়ে চলতে চেয়েছিলাম। পার্টি হয়তো মনে করছে এটা দরকার নেই। পার্টি যখন চাইছেই না কোনঠাসারা, বঞ্চিতরা মাঠে নামুক। পার্টি হয়ত আত্মবিশ্বাসী যে যাঁরা মাঠে আছে তাঁদেরকে নিয়েই ৪২ এ ৪২ টা বা আরও এক দুটো সিট বেশি পেয়ে যাবে।”

    অনুপম হাজরা বলেন, “২০১৯ সালে বিজেপির অসময়ে দলে এসেছিলাম। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার থেকে বাঁচতে আসিনি। অনেকেই এখন রাজনীতিকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। রাজনীতি না করলে না খেতে পেয়ে মরবে। চুরি করাটা তাদের কাছে একটা কম্পালসন। আমি বিজেপির সুসময়ে আসিনি। কিন্তু অনেকেই আছেন যারা জল মেপে বিজেপিতে যোগ দিয়েছেন।” সেইসঙ্গে অনুপমের বক্তব্য, "দলে যোগ দেওয়ার সময় আমার  নাম নারদা, সারদায় ছিল না, ভালবেসে দলে এসেছিলাম। আমার কাছেও যেকোন সময় আয়কর, ইডি ,সিবিআই আসতে পারে, পুরনো স্করপিও ছাড়া কিছু পাবেন।" 

    বিক্ষুব্ধ বিজেপি নেতার বক্তব্য, ”আর পাঁচটা নেতার সঙ্গে আমাকে গুলিয়ে ফেলা ঠিক নয়। বর্তমান রাজনীতির যা অবস্থা তাতে দল থেকে কাউকে বার করে দিলে একটা সুইপারের চাকরিও কেউ জোটাতে পারবে না। রাজনীতি আমার কাছে ‘চয়েস’। কম্পালসান নয়। আমার নামের আগে DR. আছে। কিন্তু অনেকেই আছে যারা রাজনীতি থেকে কামাতে এসেছেন। লাথি-ঝাঁটা খেলেও রাজনীতিতেই থাকবেন।  ২০১৯ সালে বিজেপির (BJP) অসময়ে এসেছিলাম। সারদায় নাম নেই, ইডি-সিবিআই থেকে বাঁচতে বিজেপিতে আসিনি, একজন অধ্যাপকের সঙ্গে আর পাঁচটা চোর-চিটিংবাজ রাজনীতিকের ফারাক আছে। আয়কর,ইডি, সিবিআই যে কোনও সময় আমার বাড়িতে তল্লাশি করতেই পারে। রাজনীতি আমার কাছে একটা চয়েস, কম্পালসন নয়।" বঙ্গ বিজেপি নেতৃত্বকে এভাবে ফের চড়া সুরে আক্রমণ করলেন অনুপম হাজরা
  • Link to this news (আজ তক)