• বিমান দেরিতে চলায় পাইলটের গালে চড় যাত্রীর
    দৈনিক স্টেটসম্যান | ১৫ জানুয়ারি ২০২৪
  • নিউ দিল্লি, ১৫ জানুয়ারি: লোকাল বা দূর পাল্লার বাসে যাত্রীদের অসন্তোষ আমরা প্রায়ই দেখতে পায়। অফিস টাইমে ঠিক মতো বাস না চললে, কিংবা নির্দিষ্ট সময়ে ট্রেন গন্তব্যে না পৌঁছলে নিত্য যাত্রীদের বিক্ষোভের মুখে পড়তে হয় কন্ডাক্টরদের। এমনকি বনগাঁ লোকাল বা অন্য কোথাও ট্রেন দেরিতে চললে কোথাও কোথাও রেললাইন অবরোধ করতেও দেখা যায় নিত্য যাত্রীদের। এসবি নিত্য নৈমিত্তিক ঘটনা। কিন্তু, তাই বলে দেরিতে উড়ান পৌঁছনোর জন্য বিমানের পাইলটকে ধরে মার্! এই ঘটনা সত্যিই বিরল। এবার এমনই ঘটনার সাক্ষী থাকলেন দিল্লি থেকে গোয়াগামী ইন্ডিগোর একটি বিমানের যাত্রীরা। বিমান দেরিতে অবতরণ করায় মেজাজ হারিয়ে সপাটে চড় মেরে বসলেন এই বিমানের এক যাত্রী। তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার তোড়জোড়।
    জানা গিয়েছে, অত্যধিক কুয়াশার কারণে দেরিতে চলছিল বিমানটি। নির্ধারিত সময়ের থেকে ১৩ ঘন্টা দেরি করে ওই বিমান। জরুরি কারণে পাইলট সেই ঘোষণা করতেই ক্ষেপে যান সাহিল কাটারাইয়া নামের ওই যাত্রী। তিনি সিট থেকে উঠে এসে পাইলটের গালে চড় মেরে বসেন। আকস্মিক এই ঘটনায় উপস্থিত সকলে হতভম্ব হয়ে যান। সঙ্গে সঙ্গে বিমানের কর্মী ও যাত্রীরা তাঁকে ধরে ফেলেন। ইতিমধ্যে ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই বিষয়ে ইন্ডিগো উড়ান সংস্থার কাছে অভিযোগ জানিয়েছেন ওই পাইলট। অভিযুক্ত ওই যুবকের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চলেছে বলে জানা গিয়েছে।
    প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে তীব্র কুয়াশায় ঢেকে থাকছে আকাশ। উত্তর ভারত জুড়ে চলছে শৈত্য প্রবাহ। দৃশ্যমানতা কোথাও কোথাও নেমে এসেছে ২০ থেকে ২৫ মিটারের নিচে। যার ফলে দিল্লি থেকে একাধিক উড়ান দেরিতে চলছে। ব্যাহত হচ্ছে ট্রেন পরিষেবাও। গতকালই সাংসদ রাহুল গান্ধীর বিশেষ বিমান দেরিতে চলায় মণিপুরে ?ভারত জোড়ো ন্যায় যাত্রা?র সূচনায় যেতে দেরি হয়েছে। তিন  দিন আগে গুয়াহাটিগামী একটি বিমান ঢাকাতে জরুরি অবতরণ করাতে হয়। এরকম পরিস্থিতিতে বিমান যে দেরিতে চলবে সেটাই স্বাভাবিক। কিন্তু একজন যাত্রীর বিবেচনাহীন এমন কাজে হতভম্ব নেটপাড়ার বাসিন্দারা।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)