• ২২ জানুয়ারি সরকারি ছুটি-মদ ও মাংসের দোকান বন্ধ হোক, দাবি শিবসেনার
    আজ তক | ১৭ জানুয়ারি ২০২৪
  • ২২ জানুয়ারি সরকারি ছুটি ঘোষণা করুন। মদ ও মাংসের দোকান বন্ধ রাখা হোক। এমনই দাবি জানাল শিবসেনা। রামমন্দিরে প্রাণ প্রতিষ্ঠার দিন নাসিকের গোদাবরীর তীরে মহা আরতিতে অংশ নেবেন শিবসেনা সদস্যরা।

    তাদের দাবি, '২২ জানুয়ারিতে সরকারি ছুটি ঘোষণা করা হোক। এই পবিত্র দিনে মদ ও মাংসের দোকান বন্ধ রাখার নির্দেশিকা জারি করা হোক।' অযোধ্যায় অনুষ্ঠানের দিন মহারাষ্ট্রের নাসিকের গোদাবরীর তীরে কালারাম মন্দিরে পূজা এবং আরতি হবে বলে জানিয়েছে শিবসেনা।

    মঙ্গলবার জম্মু-কাশ্মীরে শিবসেনার প্রধান মনীশ সাহনি বলেন, '২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন এবং প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করা হচ্ছে। মন্দিরে গিয়ে ভগবান শ্রীরামের প্রার্থনায় নিয়োজিত হতে এবং টিভি চ্যানেলের মাধ্যমে এই শুভ অনুষ্ঠানের সাক্ষী হওয়ার জন্য কোটি কোটি ভক্তের উদ্দীপনা তুঙ্গে।'

    তিনি বলেন, জম্মু ও কাশ্মীরের কেন্দ্রশাসিত অঞ্চলে এই শুভ অনুষ্ঠান উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করা উচিত। সেই সঙ্গে মদ ও মাংসের দোকান বন্ধ রাখার নির্দেশ জারি করার দাবি জানান তিনি। জম্মু ও কাশ্মীরের মুখ্যসচিব ও বিভাগীয় কমিশনারের কাছে লিখিত আবেদন জানিয়েছে শিবসেনা। আগামী ২২ জানুয়ারি মাংস এবং মদের দোকান বন্ধ রাখতে দোকানদার এবং সংস্থাগুলিকেও আবেদন করেছেন তিনি।
    এর পাশাপাশি, মনীশ সাহনি বলেন, 'এই শুভ দিনে, পার্টি হাইকমান্ড মহারাষ্ট্রের নাসিকের কালারাম মন্দিরে ভগবান শ্রী রামের প্রার্থনায় গোদাবরীর তীরে ভগবান শ্রী রামের মহা আরতির আয়োজন করবে। যেখানে দলের প্রধান উদ্ধব সাহেব ঠাকরেও উপস্থিত থাকবেন।' মনীশ বলেন, 'এই পবিত্র অনুষ্ঠানে উপস্থিত থেকে জম্মু ও কাশ্মীরের শিব সৈনিকরা ভগবান শ্রী রামের আশীর্বাদ নেবেন। নাসিকের কালারাম মন্দির ভগবান রামের উদ্দেশ্যে উত্সর্গীকৃত। লোকমতে, ভগবান রাম তাঁর বনবাসের সময় স্ত্রী সীতা এবং ভাই লক্ষণের সঙ্গে পঞ্চবটিতে থেকেছিলেন।'

     
  • Link to this news (আজ তক)