• সাংসদ পদ খুইয়েছেন, এবার সরকারি বাংলোও ছাড়লেন TMC-র মহুয়া
    আজ তক | ১৯ জানুয়ারি ২০২৪
  • রণে ভঙ্গ দিলেন তৃণমূলের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্র। দিল্লির সরকারি বাংলো খালি করেছেন তিনি। উচ্ছেদের নোটিশের পরই বাংলো খালি করেছেন। গতকালই দিল্লি হাইকোর্ট প্রাক্তন সাংসদের আবেদন খারিজ করে দেয়। তারপরই এনিয়ে আর আইনি লড়াইয়ে গেলেন না মহুয়া।

    প্রাক্তন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে তাঁর সরকারি বাসস্থান থেকে উচ্ছেদ করতে শুক্রবার এস্টেট অধিদপ্তর কর্মকর্তাদের একটি দল পাঠিয়েছে। একজন কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন। একজন আধিকারিক পিটিআই-কে জানিয়েছেন, 'টিএমসি নেত্রীকে এমপি হিসাবে বরাদ্দ করা সরকারি বাংলো থেকে উচ্ছেদের জন্য একটি দল পাঠানো হয়েছে।'

    গত বছরের ৮ ডিসেম্বর লোকসভা থেকে বহিষ্কার করা হয় কৃষ্ণনগরের সাংসদকে। গত ৭ জানুয়ারির মধ্যে তাঁকে সরকারি বাংলো খালি করতে নির্দেশ দেওয়া হয়েছিল। এরপরই এই নিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মহুয়া। গত ৪ জানুয়ারি ডিরেক্টরেট অফ এস্টেটসের দ্বারস্থ হতে মহুয়াকে নির্দেশ দিয়েছিল আদালত। সেই মতো কেন তিনি বাংলোতে থাকবেন, তা নিয়ে ডিরেক্টরেট অফ এস্টেটসকে নিজের বক্তব্য জানান মহুয়া। যদিও সেই বক্তব্যে ডিরেক্টরেট অফ এস্টেটস সন্তুষ্ট হয়নি। মহুয়াকে এরপর বাংলো খালি করার দ্বিতীয় নোটিশ পাঠানো হয়। সেই নোটিশকে চ্যালেঞ্জ জানিয়ে মহুয়া আবারও দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন। 

    যদিও মহুয়ার আবেদন বৃহস্পতিবার খারিজ করে দেয় দিল্লি হাইকোর্ট। আদালত জানিয়েছে, লোকসভা থেকে যেহেতু মহুয়া বহিষ্কৃত হয়েছেন, তাই তাঁর বাংলোতে থাকার অধিকার নেই।
  • Link to this news (আজ তক)