• ঘন কুয়াশা-মেঘলা আকাশ, এই জেলাগুলিতে বৃষ্টি
    আজ তক | ১৯ জানুয়ারি ২০২৪
  • ঘূর্ণাবর্তের জেরে আকাশ মেঘলা। আজও দিনভর আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন নেই। ঠান্ডা থাকবে জাঁকিয়েই। গোটা রাজ্যেই চলছে শীতের ঝোড়ো ব্যাটিং, সেইসঙ্গে বৃষ্টিও। সঙ্গে হাওয়ার দাপট। আজ দিনভরই দফায় দফায় বৃষ্টি চলেছে গোটা রাজ্যে। পৌষ সংক্রান্তিতে ভালই শীত উপভোগ করেছে গোটা রাজ্য। উত্তর থেকে দক্ষিণ..  গোটা রাজ্যেই পারদ পতন হয়েছে। এই নিয়ম থেকে বাদ পড়েনি বীরভূমও। শুক্রবার, ১৯ জানুয়ারি কেমন থাকবে বীরভূম ও তার আশেপাশের আবহাওয়া? দেখে নিন এক ঝলকে।

    শুক্রবার বীরভূম ও তার আশেপাশের অঞ্চলের সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ১৯ ডিগ্রি সেলসিয়াস। রাতের দিকে সেই তাপমাত্রা কমে গিয়ে হতে পারে ১৩ ডিগ্রি সেলসিয়াস। অনেকটা বেলা পর্যন্ত কুয়াশা থাকবে। গোটা দিনই মেঘলা থাকবে আকাশ, তবে বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৮ শতাংশ। কুয়াশা আর মেঘের কারণে গতকালের চেয়ে সামান্য বাড়বে তাপমাত্রা। তবে বৃহস্পতিবার গোটা দিনে যেমন বৃষ্টি হয়েছিল, সেই সম্ভাবনা কমবে শুক্রবার। ২ কিলোমিটার বেগে চলতে পারে ঝোড়ো হাওয়া।

    সাধারণত অক্টোবর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত কলকাতার আবহাওয়া ভালো থাকে। সকালের দিকে মিঠে রোদ, বেলা পড়লেই শীতের হালকা শিরশিরানি এই সময়ের অন্যতম চেনা ছবি। ঘূর্ণাবর্তের জেরে গত দুদিন ধরে আকাশ মেঘলা দক্ষিণবঙ্গে। বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। সকাল থেকে কুয়াশাচ্ছন্ন রয়েছে একাধিক এলাকা।  

    এদিকে হাওয়া অফিসের পূর্বাভাস মিলিয়ে ইতিমধ্যেই তুষারপাত হয়েছে দার্জিলিং জেলার কিছু অংশে। শীতে কাঁপছে শৈলশহর। ঘন কুয়াশার সতর্কতা রয়েছে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে ঘন কুয়াশার দাপট থাকবে।

     
  • Link to this news (আজ তক)