• রাম মন্দিরের উদ্বোধনে রাজ্যে ছুটি ঘোষণা করা হোক, মমতাকে চিঠি বিজেপির
    আজ তক | ২০ জানুয়ারি ২০২৪
  • রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে ২২ জানুয়ারি রাজ্যে ছুটি ঘোষণা করা হোক, এই আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। চিঠিতে বিজেপি রাজ্য সভাপতি লিখেছেন, অতীতে বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে রাজ্যে ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। রামলালার প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষেও রাজ্যে ছুটি ঘোষণা করা হোক। 

    শুক্রবার মুখ্যমন্ত্রীকে এই নিয়ে চিঠি দিয়েছেন সুকান্ত। চিঠির প্রতিলিপি এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন বিজেপি রাজ্য সভাপতি। শুক্রবার উত্তরবঙ্গের মেখলিগঞ্জের সভাতে এই নিয়ে সরব হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। মমতাকে 'হিন্দু বিরোধী' বলে কটাক্ষ করেছেবন শুভেন্দু। 

    ২২ জানুয়ারি অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে বিভিন্ন রাজ্যে ছুটি অথবা অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে। 

    ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে রাম মন্দিরকে সামনে রেখে বিজেপি ফায়দা তুলতে চায় বলে সরব হয়েছেন বিরোধী নেতাদের একাংশ। ধর্মের নামে রাজনীতি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তাঁরা। রাম মন্দিরের অনুষ্ঠানে যাচ্ছেন না বাংলার মুখ্যমন্ত্রী। ২২ তারিখ কলকাতায় সংহতি মিছিলের ডাক দিয়েছেন মমতা। সেদিন কালীঘাট মন্দিরে যাবেন তিনি। হাজরা মোড় থেকে মিছিল যাবে পার্ক সার্কাস ময়দান পর্যন্ত।রাম মন্দির উদ্বোধন প্রসঙ্গে বিজেপিকে নিশানা করেছেন মমতা। বলেছেন, 'আপনারা করছেন করুন না। আপত্তি নেই তো। আদালতের নির্দেশে করছেন। লোকসভা নির্বাচনের আগে একটা গিমিক শো করার চেষ্টা। কিন্তু তাই বলে অন্য ধর্মের মানুষকে অবহেলা করা, এটা কারও কাজ নয়।' ধর্মীয় ভাগাভাগি বরদাস্ত করা হবে না বলে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, 'তৃণমূল যত দিন থাকবে, এই সরকার যত দিন থাকবে, শপথ করে যাচ্ছি, আমি কোনও দিন ধর্মীয় ভাগাভাগি করতে দেব না। এনআরসির সময় দেখেছেন কী আন্দোলন করেছিলাম।'

    রাজনীতির পাশাপাশি চলচ্চিত্র দুনিয়ার একঝাঁক তারকাকেও রাম মন্দির উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, অক্ষয় কুমার, চিরঞ্জীবী, অনুপম খের, অরুণ গোভিলরা। আমন্ত্রণ জানানো হয়েছে শিল্পপতি মুকেশ অম্বানীকেও। ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৬ হাজারেরও বেশি মানুষ যোগ দেবেন এই অনুষ্ঠানে। লোকসভা নির্বাচনে এ বার মোদী বাহিনীকে হঠাতে এককাট্টা হয়েছে বিরোধীরা। তৈরি হয়েছে বিজেপি বিরোধী জোট 'ইন্ডিয়া'। মোদী বাহিনীকে গদিচ্যুত করতে ঘুঁটি সাজাচ্ছে বিরোধী শিবির। এই আবহে ২০২৪ সালের নির্বাচনের আগে রাম মন্দিরের উদ্বোধন রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।
     
  • Link to this news (আজ তক)