• যখন-তখন ছুটি নয়, সরকারি কর্মচারীদের জন্য বিধি আনতে পারে নবান্ন
    আজ তক | ২১ জানুয়ারি ২০২৪
  • সময়ে কাজ করা নিয়ে আগেই বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সরকারি কর্মচারীদের ছুটি নিয়েও কড়া নিয়ম আনতে চলেছে রাজ্য সরকার। জানা যাচ্ছে, এ নিয়ে খুব শীঘ্রই আচরণবিধি তৈরি করা হবে। নবান্ন সূত্রে খবর, শনিবার সব জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেন মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকা। সেই বৈঠকেই তিনি এমনই নির্দেশ দিয়েছেন বলে খবর।

    রাজ্যের প্রান্তিক মানুষদের জন্য সকল পরিষেবা সুনিশ্চিত করতে পশ্চিমবঙ্গ সরকার নতুন কর্মসূচি নিয়েছে। এই কর্মসূচির নাম 'সমস্যা সমাধান-জনসংযোগ'। শনিবার ২০ জানুয়ারি থেকে শুরু হয়েছে এই পরিষেবা। রাজ্যের প্রতিটি জেলায় জেলায় এই সরকারি পরিষেবা মিলবে। চলবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। এই কর্মসূচির জন্য ইতিমধ্যেই সরকারের সর্বস্তরের কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

    এছাড়াও, সপ্তাহান্তে জেলার অফিসারদের একাংশ জেলা ছেড়ে বিভিন্ন জায়গায় চলে যান। সেই বিষয়টিও বৈঠকে তুলে ধরেন মুখ্যসচিব। কিন্তু এ দিন মুখ্যসচিব বৈঠকে জানান, জেলা ছেড়ে অন্যত্র যাওয়ার জন্য অফিসারদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। অনুমতি মিললেই জেলা ছেড়ে যাওয়া যাবে। পাশাপাশি 'সমস্যা সমাধান- জনসংযোগ' কর্মসূচির কথা প্রচার করার নির্দেশ দেন মুখ্যসচিব। এই কর্মসূচিতে জাতিগত শংসাপত্র, প্রতিবন্ধী শংসাপত্র, স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, বার্ধক্য ভাতা, লক্ষ্মীর ভাণ্ডার, কৃষক বন্ধু-সহ একাধিক প্রকল্পের সুবিধা পাওয়া যাবে।
  • Link to this news (আজ তক)