• রাম মন্দির অনুষ্ঠান সরাসরি সম্প্রচারে নিষেধাজ্ঞা ডিএমকে-র পোস্টে উল্লেখ করে তীব্র নিন্দা নির্মলা সীতারামনের 
    দৈনিক স্টেটসম্যান | ২২ জানুয়ারি ২০২৪
  • দিল্লি, ২১ জানুয়ারি ?  তামিলনাড়ু সরকার সোমবার অযোধ্যা রাম মন্দির উদ্বোধনের সরাসরি সম্প্রচার নিষিদ্ধ করেছে এই বলে একটি পোস্টে উল্লেখ করে তার তীব্র নিন্দা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।  অভিযোগ, তামিলনাড়ুর শাসকদল ডিএমকে নাকি রামমন্দিরে প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে। এই অভিযোগ করেছেন খোদ অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। 
    সোমবার অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা। সকাল থেকেই দূরদর্শনে সরাসরি দেখা যাবে সেই অনুষ্ঠান। কিন্তু নির্মলার অভিযোগ, রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠান নাকি দেখানোই হচ্ছে না দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতে। সোশাল মিডিয়ায় পোস্ট করে নির্মলা সীতারামণ অভিযোগ করলেন, জানুয়ারির ২২ এবং ২৪ তারিখে রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করেছে তামিলনাড়ু সরকার। শুধু তাই নয়, নির্মলা বলছেন, তামিলনাড়ুতে প্রায় ২০০ রামমন্দির আছে সরকারি সংস্থার অধীনে। সেই মন্দিরগুলিতেও আগামী ২২ জানুয়ারি সমস্ত পুজো, প্রার্থনায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুধু তাই নয় অর্থমন্ত্রীর দাবি, তামিলনাড়ুতে ২২ জানুয়ারি রামমন্দির সম্পর্কিত কোনও অনুষ্ঠানও করতে দেওয়া হচ্ছে না। তাঁর অভিযোগ , ? সংগঠকদের হুমকি দেওয়া হচ্ছে প্যান্ডেল ছিঁড়ে দেওয়ার। হিন্দু বিরোধী, ঘৃণ্য কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি ।? 
    রবিবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তামিলনাড়ুর ধনুষতোটির কাছে আরিচাল মুনাই অর্থাৎ যেখানে রাম সেতু তৈরী হয়েছিল তা পরিদর্শন করেন। সমুদ্রের ধারে বসে ধ্যান করেন তিনি।  সমুদ্রের জলে পা ডুবিয়ে প্রাণায়াম করেন। তারপর রামসেতু পরিদর্শন করেন। অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী ধনুষকোটিতে যাওয়ার বিষয়টি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।
    যদিও শেষ পাওয়া খবরে ডিএমকে-র তরফে এখনও এই অভিযোগের কোনও প্রতিক্রিয়া আসেনি।  সরকারি সূত্রের খবর, এই ধরনের কোনও নির্দেশিকা জারি করা হয়নি। এটি অপপ্রচার ছাড়া আর কিছু নয় ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)