• অযোধ্যা ফেরার পর বাড়িতে 'রাম জ্যোতি'র প্রদীপ জ্বালিয়ে 'মিনি দীপাবলি' পালন মোদীর
    আজ তক | ২৩ জানুয়ারি ২০২৪
  • সোমবার অযোধ্যা থেকে দিল্লিতে ফেরেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর নিজের বাসভবনে 'মিনি দিওয়ালি' উদযাপন করেছেন। প্রধানমন্ত্রী তাঁর বাসভবনে প্রদীপ জ্বালিয়েছেন। 'রাম জ্যোতি' ক্যাপশন দিয়ে সেই ছবি তাঁর এক্স হ্যান্ডেলে শেয়ার করেছেন।

    এদিন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামলালার 'প্রাণ প্রতিষ্ঠা'র অনুষ্ঠানে মুখ্য ভূমিকা গ্রহণ করেছিলেন। 

    প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করি এবং অন্যান্য বিজেপি নেতারাও তাঁদের বাড়িতে প্রদীপ জ্বালিয়েছেন।
     

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ৭, লোক কল্যাণ মার্গের বাসভবনে অযোধ্যা মন্দিরের রাম মূর্তির একটি ছবির সামনে 'রাম জ্যোতি'র ছবি শেয়ার করেছেন।

    এদিন প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও বাড়িতে 'রাম জ্যোতি' জ্বালান। তিনিও X হ্যান্ডেলে সেই ছবি শেয়ার করেছেন।

    তিনি লেখেন, 'আজ রাম লালা অযোধ্যা ধামে তাঁর নতুন, সুবিশাল মন্দিরে উপবিষ্ট। গোটা দেশ দীপাবলির উদযাপন করছে। এই শুভ সময়ে, পরিবারের সঙ্গে বাড়িতে 'রাম জ্যোতি' জ্বালাচ্ছেন সকলে,' লিখেছেন তিনি।

    সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করিও তাঁর বাসভবনে প্রদীপ জ্বালান। তাঁর সঙ্গে শ্রবণ-প্রতিবন্ধী শিশুদের একটি স্কুলের পড়ুয়ারা যোগ দেয়। তারা সড়ক পরিবহন মন্ত্রী এবং তাঁর পরিবারের সঙ্গে পুজো-প্রার্থনায় অংশ নেয়। X-হ্যান্ডেলে বাসভবনে এই 'অকাল দীপাবলি' উদযাপনের দৃশ্য শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

    রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও তাঁর বাসভবনে একটি 'প্রদীপ' প্রজ্জ্বলন করেন। এই দিনটি 'ঐতিহাসিক দিন' হিসেবে উল্লেখ করেন।

    সোমবার অযোধ্যা মন্দিরে রামলালার মূর্তির প্রাণ প্রতিষ্ঠা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামমন্দিরে 'প্রাণ প্রতিষ্ঠা' অনুষ্ঠানের নেতৃত্ব দেন। 'অভিষেক' অনুষ্ঠানে সোনার গহনা এবং হীরা, পান্নার অলঙ্কারে সুশোভিত রত্নখচিত রাম লালা মূর্তির উন্মোচন করা হয়।

    এদিন অযোধ্যায় কার্যত চাঁদের হাট বসেছিল। অমিতাভ বচ্চন, সচিন তেন্ডুলকর এবং অনিল কুম্বলে, ক্যাটরিনা কাইফ, ভিকি কৌশল, রণবীর কাপুর, আলিয়া ভাট, রজনীকান্ত, রামচরণ এবং চিরঞ্জীবীর মতো তারকারা এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
  • Link to this news (আজ তক)