• রাম ভক্তদের লাগামছাড়া ভিড়, তড়িঘড়ি মন্দিরে ঢুকল ATS কম্যান্ডো, রয়েছে RAF-ও
    আজ তক | ২৩ জানুয়ারি ২০২৪
  • মঙ্গলবার, ২৩ জানুয়ারি থেকে জনসাধারণের জন্য খুলে গিয়েছে রামমন্দিরের দরজা। আর প্রথম দিনেই ভিড় উপচে পড়ল অযোধ্যার মন্দিরে। দেশের প্রতিটি প্রান্ত থেকে রামলালার দর্শন করতে ভিড় জমিয়েছেন ভক্ত। ভিড় সামাল দিতে রীতিমতো হিমসিম খান পুলিশকর্মীরা। 

    মন্দিরে সময়ের সঙ্গে ক্রমেই ভিড় বাড়তে থাকে। পরিস্থিতি সামাল দিতে রামলালা মন্দিরের ভিতরে ATS এবং RAF জওয়ানদের পাঠানো হয়েছে। বিপুল ভিড়ের কারণে রামলালার দর্শনও সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

    এই প্রবল ভিড়, ধাক্কাধাক্কির কারণে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ATS কমান্ডো বাহিনী এবং RAF-এর সদস্যদের মন্দিরের ভিতরে পোস্ট করা হয়েছে। সেখানে তারা ভিড় নিয়ন্ত্রণের পাশাপাশি চেকিং চালাচ্ছেন। গোটা পরিস্থিতি নিরাপদ রাখার চেষ্টা করছেন তাঁরা। 

    সোমবারই রাম মন্দিরের প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠান হয়। তারপর, মঙ্গলবার ভোররাত থেকেই অযোধ্যায় ভক্তদের ভিড় শুরু হয়ে যায়। দর্শনার্থীরা সকাল থেকেই মন্দিরে প্রবেশের জন্য অপেক্ষা করতে শুরু করেন।

    ভক্তদের কাছে আবেদন বারাবাঙ্কি পুলিশের
    অযোধ্যায় ভিড় নিয়ন্ত্রণের জন্য আশেপাশের কয়েকটি জেলার পুলিশও সক্রিয় হয়ে উঠেছে। অযোধ্যা থেকে ৬০ কিলোমিটার দূরে বারাবাঙ্কিতে মোতায়েন পুলিশকর্মীরা দর্শনার্থীদের আপাতত অযোধ্যা ধামে না যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছে। সব ধরনের যানবাহনের রুটও পরিবর্তন করা হয়েছে।

    প্রসঙ্গত, প্রায় ৫০০ বছর পরে, রামলালা তাঁর মন্দিরে উপবিষ্ট। ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী মোদী রাম লালার মূর্তির অভিষেক অনুষ্ঠানে অংশ নেন। পরের দিন অর্থাৎ, ২৩ জানুয়ারি মন্দিরের দরজা সাধারণ দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়। 
  • Link to this news (আজ তক)