• কলকাতায় বিস্তীর্ণ অংশে জল বন্ধ থাকবে শনিবার, আপনার এলাকা রয়েছে? রইল তালিকা
    আজ তক | ২৫ জানুয়ারি ২০২৪
  • একাধিক সংস্কারের কাজ চলবে। যেকারণে শনিবার দক্ষিণ কলকাতার একাধিক এলাকায় পানীয় জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। ২৪ ঘণ্টার জন্য পানীয় জলের সরবরাহ বন্ধ থাকবে। বুধবার পুরসভার তরফে জানানো হয়েছে, জলের পাম্প এবং পাইপলাইন মেরামতির কাজের জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    মেরামতের কাজ হবে, হায়ার ডায়ামিটার ভালভ, এইচটি পাম্প, ইলেক্ট্রোমেকানিক্যাল ডিভাইস, উচ্চ ভোল্টেজ যুক্ত মোটরস এবং পাইপলাইনের।বিজ্ঞপ্তি জারি করে পানীয় জলের সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে পুরসভার তরফে। কলকাতা পুরসভার মোট ন’টি বোরোর বিভিন্ন এলাকায় আগামী ২৭ জানুয়ারি জল সরবরাহ বন্ধ রাখা হবে।

    যে বোরোগুলিতে জল বন্ধ থাকবে সেগুলি হল— বোরো-৮, বোরো-৯, বোরো-১০, বোরো-১১, বোরো-১২ (কিছু অংশ), বোরো-১৩, বোরো-১৪, বোরো-১৫ ও বোরো-১৬। এ ছাড়াও গার্ডেনরিচ, বজবজ, মহেশতলা, বেহালা, টালিগঞ্জ ও যাদবপুর এলাকায় জল পাওয়া যাবে না। সকাল ১০টা থেকে পরের দিন অর্থাৎ ২৮ জানুয়ারি সকাল পর্যন্ত চলবে মেরামতির কাজ। অর্থাৎ শনিবার দুপুর এব‌ং বিকেলে যে জল আসে, তা পাওয়া যাবে না।

    পুরসভার তরফে জানানো হয়েছে, পানীয় জল থাকবে না দক্ষিণ কলকাতার কালীঘাট, রানিকুঠি, গরফা, চেতলা, গলফগ্রিন, লায়ালকা, বেহালা, সিরিটি, দাসপাড়া, বাঁশদ্রোণী, গান্ধী ময়দান, পর্ণশ্রী, মেটিয়াবুরুজ-সহ বিস্তীর্ণ এলাকায়। ওই এলাকাগুলির বুস্টার পাম্পিং স্টেশন থেকে পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে।
     

     
  • Link to this news (আজ তক)