• সকালে কুয়াশা, বেলায় রোদ ঝলমল, একনজরে আবহাওয়ার আপডেট
    আজ তক | ২৭ জানুয়ারি ২০২৪
  • আজ, শনিবার সকালে কুয়াশার দাপট রয়েছে। একটু বেলা বাড়লে রোদের দেখা মিলতে পারে। প্রধানত পরিস্কার আকাশের পূর্বাভাস রয়েছে এদিন। কলকাতার সর্বাধিক এবং সর্বনিম্ন তাপমাত্রা সম্ভবত যথাক্রমে ২৩ ডিগ্রি এবং ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম, সর্বনিম্ন স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টিপাত হয়নি।

    গত কয়েকদিন ধরেই আবহাওয়ার খামখেয়ালিপনা চলছে রাজ্যে। তবে জানুয়ারির শেষ বেলায় ফের জাঁকিয়ে ঠান্ডা জেলায় জেলায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে দক্ষিণবঙ্গে। তাপমাত্রা মঙ্গলবার থেকে বাড়বে একটু একটু করে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয় তৈরি হওয়ার সম্ভাবনা। তার প্রভাবে জলীয় বাতাস ঢুকবে হু হু করে। অন্যদিকে, উত্তর পশ্চিমের হাওয়ার প্রভাব কম থাকবে। দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। 

    দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মনোরম আবহাওয়াই থাকবে। সকালে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে পরিষ্কার আকাশের সম্ভাবনা। আপাতত তিন চার দিন মনোরম আবহাওয়া থাকবে বলে অনুমান আবহবিদদের। কলকাতায় জাঁকিয়ে শীত না হলেও শীতের আমেজ থাকবে ভালোই। আগামী সোমবার পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে।  

    কলকাতায় সকালে কুয়াশা। রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। সোমবার পর্যন্ত এরকমই আবহাওয়া থাকার কথা। মঙ্গলবার থেকে হাওয়া বদল হতে পারে। তাপমাত্রা বাড়তে শুরু করবে। বৃহস্পতি ও শুক্রবার ফের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। হতে পারে সামান্য বৃষ্টি। 

     
  • Link to this news (আজ তক)