• শীতের আমেজ-রয়েছে বৃষ্টির পূর্বাভাসও, সোমবারের আবহাওয়া একনজরে
    আজ তক | ২৯ জানুয়ারি ২০২৪
  • আজ, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৭ ও সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। দিনভর রোদ ঝলমল আকাশ থাকবে। শীত কিছুটা কমলেও শীতের আমেজ বজায় রয়েছে। এদিকে বাংলাদেশে ঘূর্ণাবর্ত ও বঙ্গোপসাগরে (Bay of Bengal) আবারও উচ্চচাপ বলয় তৈরি হওয়ায় জানুয়ারির শেষে দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। তাপমাত্রা বাড়বে ২-৩ ডিগ্রি। বুধ ও বৃহস্পতিবার কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে দক্ষিণবঙ্গে। তাপমাত্রা বাড়বে দু-তিন ডিগ্রি। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। বাংলাদেশের ঘূর্ণাবর্ত ও বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয় তৈরি হবে। জলীয় বাতাস ঢুকে দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

    সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে আগামী কয়েকদিনের মধ্যে। তার প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায় হালকা  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলায় সকালের দিকে কুয়াশার সম্ভাবনা আছে।

     
  • Link to this news (আজ তক)