• মৃত্যুর ঠিক আগে বাস থামালেন চালক, প্রাণ বাঁচল রাজ্যের ৬০ বাসিন্দার
    আজ তক | ৩১ জানুয়ারি ২০২৪
  • বাসচালকের বুদ্ধির জেরে প্রাণে বাঁচলেন পশ্চিমবঙ্গের ৬০ জন বাসিন্দা। ঘটনা ওড়িশার বালেশ্বর জেলার। পুলিশ জানিয়েছে, বাসের মধ্যে অসুস্থ বোধ করেন চালক। তখনই বাস থামান তিনি। তারপরই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়। ঠিক সময় বাস না দাঁড় করালে অনেকের বড়সড় কোনও দুর্ঘটনা ঘটতে পারত বলেই মনে করছে পুলিশ। 

    এক পুলিশ আধিকারিক ঘটনা প্রসঙ্গে জানান, বালাসোর জেলার পাতাপুর ছকে ভোররাতে এই ঘটনা ঘটে। বাসটি পশ্চিমবঙ্গের পর্যটকদের নিয়ে বালাসোর জেলার পঞ্চলিঙ্গেশ্বর মন্দিরে যাচ্ছিল। এদিকে, বাস চালক হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন। তাঁর অবস্থার অবনতি হয়। অবশেষে তিনি মারা যান।

    ওই পুলিশ আধিকারিক আরও জানান, চালক বুকে ব্যথা অনুভব করার পরই বাসটি রাস্তার পাশে দাঁড় করিয়ে অজ্ঞান হয়ে যান। তারপর মারা যান। বাসের চালকের নাম শেখ আখতার। এদিকে বাসচালক শেখ আখতারের এই অবস্থা দেখে আতঙ্কিত যাত্রীরা স্থানীয় পুলিশকে খবর দেয়। চালককে নিয়ে যাওয়া হয় নিকটবর্তী নীলগিরি মহকুমা হাসপাতালে। সেখানে চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।

    বাসে উপস্থিত যাত্রীদের একজন অমিত দাস জানান, বাস চালানোর সময় চালক হঠাৎ অসুস্থ বোধ করেন। তিনি বাসটি একপাশে থামিয়ে দেন। রাস্তার ধারে বাস পার্ক করার পরপরই অজ্ঞান হয়ে পড়েন। স্থানীয় লোকজন ও পুলিশ তাকে হাসপাতালে নিয়ে যায়। যেখানে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

    তবে নিজের খারাপ শারীরিক অবস্থার মধ্যেও ওই বাসচালক বুদ্ধিমত্তার যে পরিচয় দিয়েছেন, তার প্রশংসা করেছেন স্থানীয় বাসিন্দারা। বাস চালকের বুদ্ধিমত্তার ভূয়সী প্রশংসা করছেন যাত্রী ও এলাকাবাসী।
  • Link to this news (আজ তক)