• মাধ্যমিক চলাকালীন কলকাতায় যান চলাচল নিয়ন্ত্রণ, জারি নির্দেশিকা
    আজ তক | ৩১ জানুয়ারি ২০২৪
  • শুক্রবার থেকে শুরু হচ্ছে এ বছরের মাধ্যমিক পরীক্ষা। মাধ্যমিক পরীক্ষার জন্য কলকাতার রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। পরীক্ষার দিনগুলিতে সকালের কিছুটা সময় শহরে পণ্যবাহী যান চলাচল নিষিদ্ধ করা হচ্ছে। পরীক্ষাকেন্দ্রের সামনের রাস্তাগুলিতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। 

    কলকাতা পুলিশ সূত্রে খবর, ফেব্রুয়ারি মাসের ২, ৩, ৫, ৬, ৮, ৯, ১০ এবং ১২ তারিখ সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত পণ্যবাহী যান চলাচল নিষিদ্ধ করা থাকবে। তবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত গাড়িগুলিকে সকাল ৮টা পর্যন্ত ছাড় দেওয়া হবে। পরীক্ষাকেন্দ্রের সামনের রাস্তাগুলিতে যান নিয়ন্ত্রণ করা হবে। 

    কবে মাধ্যমিক পরীক্ষা?

    আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে মাধ্যমিক পরীক্ষা। শেষ হবে ১২ ফেব্রুয়ারি।

    কখন শুরু হবে পরীক্ষা?

    সকাল পৌনে ১২টা থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু করার কথা ছিল। তবে সেই সময় ২ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। মাধ্যমিক পরীক্ষা শুরু হবে সকাল পৌনে ১০টা থেকে। চলবে দুপুর ১টা পর্যন্ত

    মাধ্যমিকের হেল্পলাইন

    পরীক্ষা শুরুর আগেই কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। ২৬ জানুয়ারি সকাল ১১ টা থেকে খুলে গিয়েছে এই হেল্পলাইন নম্বর। উত্তরবঙ্গের জন্য় আলাদা কন্ট্রোল রুম করা হয়েছে। সেই কন্ট্রোল রুমের নম্বর হল 9147135748। এই নম্বরে ফোন করে আপনি সমস্যার কথা বা কোনও প্রশ্ন থাকলে মাধ্যমিক পরীক্ষার ব্যবস্থাপনা সংক্রান্ত সেটা জিজ্ঞাসা করতে পারেন।এই কন্ট্রোল রুম ২৪ ঘণ্টা খোলা থাকছে। পরীক্ষার সময়ও কোনও সমস্যায় পড়লে এখানে ফোন করতে পারেন অভিভাবকরাও। প্রয়োজনীয় সহযোগিতার চেষ্টা করবে পর্ষদ। এখানে ফোন করলে প্রয়োজনীয় সহযোগিতা পাবেন। কন্ট্রোল রুমের নম্বরগুলি সেভ করে রাখুন। প্রয়োজনে কাজে দিতে পারে। বাড়িতে কেউ পরীক্ষার্থী না থাকলেও পরিচিত কেউ পরীক্ষা দিলে তাঁর সঙ্গে শেয়ার করতে পারেন এই নম্বর। এই কন্ট্রোল রুমের নম্বরগুলি হল, 033-2359-2277, 2321-3844। 
  • Link to this news (আজ তক)