• বিধায়কের দেহরক্ষীর রহস্যমৃত্যু, MLA হস্টেলে উদ্ধার দেহ
    আজ তক | ০৩ ফেব্রুয়ারি ২০২৪
  • বিধায়কের দেহরক্ষীর মৃত্য়ু ঘিরে রহস্য ঘনাল কলকাতার এমএলএ হস্টেলে। সূত্রের খবর, শুক্রবার গভীর রাতে এক নিরাপত্তারক্ষীর দেহ উদ্ধার করা হয়েছে এমএলএ হস্টেল থেকে। মৃত ব্যক্তি পুরুলিয়ার বান্দোয়ানের তৃণমূল বিধায়ক রাজীবলোচন সোরেনের দেহরক্ষীর বলে জানা গিয়েছে। মৃতের দেহে আঘাতের কোনও চিহ্ন নেই বলে পুলিশ সূত্রে খবর। 

    কী ভাবে ওই দেহরক্ষীর মৃত্যু হল, তা নিয়ে ধন্দে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, হস্টেলের চারতলা থেকে ওই ব্যক্তি কোনও ভাবে পড়ে গিয়ে থাকতে পারেন। ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন কিনা কিংবা মৃত্যুর নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে লালবাজারের হোমিসাইড শাখা এবং পার্ক স্ট্রিট থানার পুলিশ। 

    এই ঘটনা প্রসঙ্গে কলকাতা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কী ভাবে ওই ব্যক্তি পড়ে গেলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। দেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই মৃত্যুর কারণ সম্পর্কে জানা যাবে বলে জানিয়েছেন ওই আধিকারিক। 

    মৃত নিরাপত্তারক্ষীর নাম প্রকাশ করা হয়নি পুলিশের তরফে। তদন্তের কারণেই নাম প্রকাশ করা হয়নি বলে পুলিশ সূত্রে খবর। বিধায়কের সঙ্গে এই ঘটনা নিয়ে কথা বলেছেন তদন্তকারীরা।খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিশের হোমিসাইড বিভাগের গোয়েন্দারা। তাঁদের অনুমান, বিধায়কের দেহরক্ষী আত্মহত্যা করেছেন। আত্মহত্যার ঘটনা ঘটলে কী কারণ, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। কলকাতা পুলিশের ডিসি (সাউথ) প্রিয়ব্রত রায় বলেন, 'বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, দুর্ঘটনা বশত পড়ে গিয়ে মৃত্যু হয়েছে।' মৃত নিরাপত্তারক্ষীর পরিবারকে খবর দেওয়া হয়েছে। 

    অন্য দিকে, এই ঘটনায় MLA হস্টেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিধায়ক হস্টেলে নিরাপত্তা জোরদার থাকে সবসময়। তার মধ্যে কী ভাবে এই ঘটনা  ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। হস্টেলের অন্য নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা। হস্টেলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। 
  • Link to this news (আজ তক)