• অবাককাণ্ড, ডাস্টবিনের নোংরা জলে দাঁড়িয়ে মালাবদল করল যুগল
    আজ তক | ০৬ ফেব্রুয়ারি ২০২৪
  • পাত্রীর পরনে বিয়ের পোশাক। গলায় মালা। পাত্রেরও তাই। তাঁরা মালাবদলও করলেন। সঙ্গে ছিলেন আত্মীয়রা। তবে সেই মালাবদল হল ডাস্টবিনে। এই ঘটনার ছবি সামনে আসার পর প্রশ্ন তা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। কেন এমন কাণ্ড করল দম্পতি? তা নিয়ে মানুষের কৌতুহলের শেষ নেই। 

    ঘটনা আগ্রাস নাগালা কালী এলাকার। ওই ছবিতে এক দম্পতি তাঁদের ১৭তম বিবাহ বার্ষীকী পালন করেন নোংরা জলের উপর দাঁড়িয়ে। ছবিতে দেখা যায়, তাঁরা একে অপরকে মালা পরাচ্ছেন। আর তা শে। হওয়ার পরই স্থানীয় বাসিন্দারা প্ল্যাকার্ড তুলে ধরেন। সেখানে লেখে, 'রাস্তা ও ড্রেন সঠিকভাবে নির্মাণ না হলে ভোট দেব না।'

    স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গত ১৫ বছর ধরে ওই এলাকার রাস্তা সংস্কারের কাজ হয়নি। ফলে রাস্তা নিয়ে দুর্ভোগ আগে থেকে ছিল। তবে সম্প্রতি ড্রেনের সংস্কারও বন্ধ হয়েছে। যার জেরে নর্দমার জল একেবারে রাস্তায় জমছে। সেই নোংরা জল মাড়িয়ে যেতে হচ্ছে এলাকাবাসীকে। অনেকবার প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা সত্ত্বেও এর সমাধান হয়নি। ৩০টিরও বেশি কলোনির মানুষ এই রাস্তা ব্যবহার করে। কিন্তু নোংরার কারণে এলাকাবাসীকে এখন ২ কিলোমিটার পথ ঘুরে গন্তব্যে যেতে হচ্ছে।

    কয়েকবছর আগের কথা। 'উন্নয়ন নেই, ভোট নেই' লেখা পোস্টার সাঁটানো হয়েছিল এই একই সমস্যা নিয়ে। এলাকাবাসীর অভিযোগ, একাধিকবার দাবি জানিয়েও কোনও ব্যবস্থা নেয়নি জনপ্রতিনিধিরা। সেই হতাশা থেকে ভগবান শর্মা ও তাঁর স্ত্রী উমা শর্মা এইভাবে প্রতিবাদ করার সিদ্ধান্ত নেন।

    ভগবান বলেন, 'গত ১৫ বছর থেকে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা সব জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে গিয়েছি। কেউ কোনও ব্যবস্থা না নেওয়ায় আমরা প্রতিবাদ করতে বাধ্য হয়েছি।"

    এদিকে উমা শর্মা জানান, যোগী আদিত্যনাথ সরকার উত্তরপ্রদেশ জুড়ে ভালো কাজ করছেন। কিন্তু তাঁর আমলা জনপ্রতিনিধিরা নিজেদের কাজ মন দিয়ে করছেন না। সেই কারণে সমস্যা মিটছে না।  
  • Link to this news (আজ তক)