• লোকসভার মুখে তত্‍পর অভিষেক, কী কৌশল? ১৬ তারিখ মেগা মিটিং
    আজ তক | ০৮ ফেব্রুয়ারি ২০২৪
  • লোকসভা নির্বাচনের আগেই তৎপর হচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আগামী ১৬ ফেব্রুয়ারি তিনি বৈঠক করবেন দলের সমস্ত সিনিয়র নেতাদের সঙ্গে। ভার্চুয়াল মাধ্যমের ওই বৈঠকে সভাপতিত্ব করবেন অভিষেক। বাজেট অবিবেশনের জন্য দিল্লিতে ছিলেন অভিষেক। মঙ্গলবার সেখান থেকে ফিরেই তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কালীঘাটের বাড়িতে দেখা করেন। সূত্রের খবর, তৃণমূলনেত্রীর সঙ্গে মঙ্গলবার দুপুরে প্রায় পৌনে দু'ঘণ্টা বৈঠক হয়েছে অভিষেকের। দুজনের অনেক বিষয় নিয়ে কথা হয়েছে বলে সূত্রের খবর। সূত্রের খবর, রাজ্যসভা ভোটের প্রার্থী নিয়ে দু’জনের কথা হয়েছে।

    তৃণমূল সূত্রে খবর, মমতার সঙ্গে দেখা করার পরেই তৎপর হয়ে উঠেছেন অভিষেক। লোকসভা নির্বাচনের প্রচার শুরু করার আগে তিনি দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে লোকসভা নির্বাচনের রণকৌশল ও সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হতে পারে। তৃণমূল সূত্রে খববর , দলের সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি ছাড়াও ১৬ ফেব্রুয়ারির বৈঠকে থাকতে হবে রাজ্যের প্রতিটি ব্লকের সভাপতিকেও। দুপুর ৩টেয় বৈঠক শুরু হবে। সূত্রের খবর অনুযায়ী, আগামী লোকসভা নির্বাচনে টিকিট পাবেন না কয়েকজন বর্তমান সাংসদ। বদলে নতুন মুখ নিয়ে আসা হবে। তবে আবারও টিকিট পেতে পারেন মহুয়া মৈত্র ও শত্রুঘ্ন সিনহা। তার ইঙ্গিত অবশ্য খোদ মমতা বন্দ্যোপাধ্যায় দিয়েছেন।

    কেন্দ্রীয় বকেয়া পরিশোধ না করা নিয়ে দিল্লি এবং পরে কলকাতায় আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন অভিষেক। যদিও তারপর থেকে কিছুদিন দলের কর্মসূচিতে সেইভাবে ছিলেন না ডায়মন্ড হারবারের সাংসদ। তিনি নিজেকে মূলত তাঁর লোকসভা কেন্দ্রেই সীমাবদ্ধ রেখেছিলেন। গত ৭ জানুয়ারি অভিষেক জল্পনাকে উস্কে দিয়ে বলেছিলেন, 'তৃণমূল কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনে একত্রিত। যে বুথ বা বিধানসভায় যেতে বলা হবে, আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবং দলীয় পতাকা নিয়ে যাব। ২০২৪ সালে দল যে দায়িত্বই দিক না কেন, আমি তা অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করব। কিন্তু আমার অগ্রাধিকার ডায়মন্ড হারবার থাকবে।'
  • Link to this news (আজ তক)