• কলকাতায় শ্যুটিং চলাকালীন আচমকা স্ট্রোক, হাসপাতালে মিঠুন চক্রবর্তী
    দৈনিক স্টেটসম্যান | ১০ ফেব্রুয়ারি ২০২৪
  • কলকাতা, ১০ ফেব্রুয়ারি: শ্যুটিং চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন বর্ষীয়ান অভিনেতা মিঠুন চক্রবর্তী। শহর কলকাতার বুকেই শ্যুটিং চলছিল তাঁর। আজ সকালে সেখানে আচমকাই বুকে ব্যথা অনুভব করেন। সাড়ে দশটা নাগাদ মিঠুন চক্রবর্তীকে ইএম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেসময় তিনি চেতনা হারিয়ে ফেলেন। সঙ্গে সঙ্গে টানার এমআরআই করা হয়। সেই এমআরআই রিপোর্টে জানা যায়, অভিনেতার স্ট্রোক হয়েছে।
    চিকিৎসকরা এটিকে ইস্কিমিক স্ট্রোক বলছেন। অর্থাৎ মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে। সেজন্য সেখানে অক্সিজেন পরিবহণে ব্যাঘাত ঘটার কারণে স্ট্রোক হয় তাঁর। চিকিৎসকদের কড়া নজরদারিতে রয়েছেন তিনি। তবে এখনই কোনও অস্ত্রপোচারের দরকার নেই। হাসপাতাল সূত্রে এমনটাই জানা গিয়েছে।
    অভিনেতা মিঠুনকে হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসকদের প্রথমেই ধারণা হয়, অভিনেতার স্ট্রোক হয়ে থাকতে পারে। সেইমতো টেস্ট শুরু হয়। রিপোর্ট পাওয়ার পর চিকিৎসকদের সেই প্রাথমিক ধারণাই সত্যি বলে প্রমাণিত হয়। এখন তাঁর জ্ঞান ফিরেছে। বর্তমানে ওই হাসপাতালের নিউরোমেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার সঞ্জয় ভৌমিকের অধীনে তিনি চিকিৎসাধীন আছেন।
    জানা গিয়েছে, একাধিক শারীরিক জটিলতা রয়েছে মিঠুন চক্রবর্তীর।  অভিনেতার বুকে ব্যথা আছে। এছাড়া শরীরের একদিক দুর্বল হয়ে পড়েছে তাঁর। এদিন তিনি তাঁর নিজের গাড়ি করেই হাসপাতালে আসেন। তাঁর সঙ্গে ছিলেন অভিনেতা সোহম চক্রবর্তী। বর্তমানে তাঁর নানা পরীক্ষা নিরীক্ষা চলছে। সেই পরীক্ষার রিপোর্ট অনুযায়ী তাঁর কী চিকিৎসা হবে বা কী হয়েছে সেটা স্পষ্ট ভাবে বোঝা যাবে।
    বর্তমানে মিঠুন চক্রবর্তী কলকাতায় থেকে তাঁর আগামী ছবি ?শাস্ত্রী?র শুটিং করছিলেন। এই ছবিটি জ্যোতিষ শাস্ত্রের উপর ভিত্তি করে বানানো হচ্ছে। ছবিটির পরিচালনা করছেন পথিকৃৎ বসু। সোহম চক্রবর্তীর সংস্থা  প্রযোজনার দায়িত্বে। এখানে মিঠুনের সঙ্গে দীর্ঘ ১৬ বছর পর দেবশ্রী রায়কে দেখা যাবে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)