• হাসপাতালে উদ্দাম নেচে রিল বানাল ৩৮ পড়ুয়া, তারপর যা হল...
    আজ তক | ১১ ফেব্রুয়ারি ২০২৪
  • হাসপাতালের মধ্যে ইনস্টাগ্রাম রিল বানানো। শাস্তি পেলেন কর্ণাটকের গাদাগ ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস (GIMS) এর ৩৮ জন ডাক্তারি পড়ুয়া। 

    শনিবার, হাসপাতালের নিয়ম ভঙ্গের অপরাধে তাঁদের হাউজম্যানশিপ প্রশিক্ষণ ১০ দিন বাড়িয়ে দেওয়া হয়।

    GIMS-এর পরিচালক ড. বসবরাজ বোম্মানহালি বলেন, 'এটা খুবই গুরুতর ভুল। ৩৮ জন এই কাজ (ইনস্টাগ্রাম রিল) করেছেন এবং নিয়ম ভঙ্গ করেছেন। যা-ই করুন তা হাসপাতাল চত্বরে না করে বাইরে গিয়ে করতে পারতেন। রোগীদের অসুবিধা করা ঠিক নয়।'

    'আমরা এই ধরনের কাজের জন্য কোনও অনুমতি দিইনি। তাঁদের দাবি, গ্রাজুয়েশনের আগে কলেজের অনুষ্ঠানের জন্য এই রিল শ্যুট করা হয়েছে। আমরা এই বিষয়ে সতর্ক করেছি। ওঁদের হাউজম্যানশিপ পরবর্তী ১০-২০ দিনের মধ্যে শেষ হওয়ার কথা ছিল, কিন্তু আমরা তা আরও ১০ দিন বাড়িয়েছি।'

    এই ঘটনার ঠিক একদিন আগেই কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী দিনেশ গুন্দুরাও চিত্রদুর্গ জেলার একটি সরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে প্রি-ওয়েডিং ফটোশুট করার অভিযোগে একজন চিকিৎসককে বরখাস্ত করেন।

    জেলা হাসপাতালের করিডরে হিন্দি ও কন্নড় গানে নেচে রিল বানিয়েছিলেন ওই মেডিকেল পড়ুয়ারা। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তারপরেই নড়েচড়ে বসে কর্তৃপক্ষ।

    ভিডিও দেখে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা তাঁদের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ করেন। আবার সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একাংশ বলছেন, চিকিৎসকের কাজের চাপ অত্যন্ত বেশি। তাই সাময়িক বিরতির জন্য এটুকু করা যেতেই পারে। এই বিষয়ে আপনার মতামত কী?
  • Link to this news (আজ তক)