• নির্বাচনী প্রচারে শাহের পরই বাংলায় আসছেন মোদি  
    দৈনিক স্টেটসম্যান | ১২ ফেব্রুয়ারি ২০২৪
  • দিল্লি, ১১ ফেব্রুয়ারি ?  লোকসভা নির্বাচন আসন্ন। ইতিমধ্যেই নির্বাচনী প্রচারে নামার প্রস্তুতি শুরু হয়ে গেছে গেরুয়া শিবিরে। কোমর বেঁধে নামছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। সব কিছু ঠিকঠাক থাকলে উচ্চমাধ্যমিক পরীক্ষার পর বাংলায় আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর আগেই বাংলায় আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহেরও।
    আসন্ন লোকসভা ভোটে এনডিএ চারশোরও বেশি আসনে জিতবে,  বিজেপি একাই পাবে ৩৭০ আসন। লোকসভা অধিবেশনে এমনই সুর শোনা গিয়েছিল মোদির কথায়।  সম্প্রতি বাংলায় এসে অমিত শাহও লক্ষ্য বেঁধে দিয়ে বলেছিলেন, এ রাজ্যে বিজেপি ৩৫টি আসন পাবে। তৃতীয়বার ক্ষমতায় ফিরতে বাংলার ফলাফলে যে বিশেষ নজর থাকবে পদ্মশিবিরের শীর্ষ নেতৃত্বের, তা বলাই বাহুল্য। আর তাই নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার আগেই প্রচারে শান দিতে প্রস্তুত গেরুয়া শিবির।
    বঙ্গ বিজেপির অন্দরে নানা বিরোধ ও দ্বন্দ্ব রয়েছে। কিন্তু সেসব বিরোধকে এড়িয়ে ঐক্যবদ্ধ ভাবে দলকে লড়াই করতে হবে। এই বার্তা দিতেই বঙ্গ সফরে আসবেন মোদি, এমনটাই সূত্রের খবর।। একই উদ্দেশ্য নিয়ে বঙ্গের নেতা-নেত্রীদের সঙ্গে একাধিক বৈঠকের সম্ভাবনা রয়েছে শাহর। আগামী ২৯ ফেব্রুয়ারি বাংলায় আসার কথা তাঁর। 



    বিজেপি সূত্রে খবর, শাহর সফরের পর মার্চে এ রাজ্যে আসবেন মোদি। যদিও কর্মসূচি এখনও জানা যায়নি। বাংলায় মতুয়া ভোটব্যাঙ্ক শক্তিশালী করতে এবং উত্তরবঙ্গে গেরুয়া ঝড় তুলতে একাধিক পরিকল্পনা করছে বিজেপি। তাই অমিত শাহ এবং তারপরই মার্চে মোদির সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।  ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)