• সরস্বতী পুজো মাটি করতে পারে বৃষ্টি, আজ কোন কোন জেলায় বৃষ্টি হবে?
    আজ তক | ১৪ ফেব্রুয়ারি ২০২৪
  • সরস্বতী পুজো ভাসাতে পারে বৃষ্টি। আজ ও কাল দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, পূর্ব মধ্যপ্রদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। এছাডা়ও বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয় তৈরি হয়েছে। যার কারণে সমুদ্র থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। তাই বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে।

    হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার বেলা বাড়তেই আকাশ কালো মেঢে ঢেকে যায়। কয়েকটি জেলাতে বৃষ্টিও হয়েছে হালকা থেকে মাঝারি। আজ বুধবার বৃষ্টির পরিমাণ বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা দক্ষিণবঙ্গের সব জেলাতেই। কলকাতাতে ও হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। আজ পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। এছাড়াও বাজ পড়তে পারে। দক্ষিণবঙ্গের অন্য জেলায় হালকা বৃষ্টি হবে।

    বৃহস্পতিবার পশ্চিমের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। অন্য জেলাগুলিতে হালকা বৃষ্টি হবে। বুধবার উত্তরবঙ্গের মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবারও মালদা ও দুই দিনাজপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।

    কলকাতা বুধবার সন্ধে বা রাতের দিকে বৃষ্টিতে ভিজতে পারে। বুধবার ১৫ তারিখও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টি হবে না। রাজ্যের ১১টি জেলায় বাজ পড়ার আশঙ্কা। বাজ পড়ার আশঙ্কা রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, নদিয়া, মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে। শীতকালীন শস্য ও সবজি চাষে ক্ষতি হওয়ার আশঙ্কা। ১৬ তারিখ থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে।
  • Link to this news (আজ তক)