• রয়েছে ৪০ কোটির গয়না, সামনে এল জয়া ও অমিতাভ বচ্চনের মোট সম্পত্তির পরিমাণ
    আজ তক | ১৪ ফেব্রুয়ারি ২০২৪
  • বলিউড অভিনেত্রী ও মেগাস্টার অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন পঞ্চমবারের মতো রাজ্যসভায় যাচ্ছেন। তিনি গত চারবার সমাজবাদী পার্টি থেকে রাজ্যসভার সাংসদ হয়েছেন এবং আবার এই দল থেকে রাজ্যসভায় পৌঁছবেন। চলচ্চিত্রে দুর্দান্ত অভিনয়ের জন্য পরিচিত জয়া বচ্চনের সম্পদের কথা বলতে গেলে তিনি কোটি টাকার মালিক। 

    ৭৫ বছর বয়সী জয়া বচ্চন আবার রাজ্যসভায় যাচ্ছেন
    ১৩ ফেব্রুয়ারি ২০২৪ সালে সমাজবাদী পার্টির মনোনয়নের সময় জয়া বচ্চন নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায় তার স্থাবর এবং অস্থাবর সম্পদের কথা উল্লেখ করেছেন। এতে দেওয়া তথ্য অনুযায়ী, ৭৫ বছর বয়সী জয়া বচ্চন এবং স্বামী অমিতাভ বচ্চনের মোট ১৫৭৮ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি রয়েছে। এতে ২০২২-২৩ অর্থবছরে উভয়ের আয় উল্লেখ করা হয়েছে।  এই সময়ের মধ্যে জয়া বচ্চনের আয় ছিল ১,৬৩,৫৬,১৯০ টাকা, যেখানে অমিতাভ বচ্চন তার মোট সম্পদে ২৭৩,৭৪,৯৬,৫৯০ টাকা যোগ করেছেন।

    ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোটি টাকা, বিমা পলিসি নেই
    নির্বাচনী হলফনামা অনুসারে, জয়া বচ্চনের কাছে নগদ ৫৭,৫০৭ টাকা এবং তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০,১১,৩৩,১৭২ টাকা জমা রয়েছে। যেখানে স্বামী অমিতাভ বচ্চনের কাছে ১২,৭৫,৪৪৬ টাকা নগদ এবং ১২০,৪৫,৬২,০৮৩ টাকা ব্যাঙ্ক ডিপোজিট রয়েছে৷ জয়া বচ্চনের বিনিয়োগের ক্ষেত্রে , তিনি শেয়ার, বন্ড এবং ডিবেঞ্চারে ৫,১৮,৫৭,৯২৮ টাকা বিনিয়োগ করেছেন, যেখানে অমিতাভ বচ্চনের বিনিয়োগ ১৮২,৪২,২৯,৪৬৪ কোটি টাকা। হলফনামা অনুসারে, বচ্চন দম্পতি এনএসএস, পোস্টাল সেভিং বা ইন্স্যুরেন্স পলিসিতে কোনো টাকা বিনিয়োগ করেননি।

    ৪০ কোটি টাকারও বেশি মূল্যের গয়না
    অভিনেত্রী এবং চারবারের রাজ্যসভার সদস্য জয়া বচ্চনের ৯ লাখ টাকার গাড়ি রয়েছে, যেখানে অমিতাভের গাড়ির সংগ্রহ প্রায় ১৭ কোটি টাকা। গয়না সম্পর্কে কথা বললে, জয়া বচ্চনের ৪০ কোটি টাকার গয়না রয়েছে, যেখানে তার স্বামীর মালিকানাধীন গয়নাগুলির মূল্য ৫৪ কোটি টাকা। হলফনামা অনুসারে, মোট সম্পদের মধ্যে, দম্পতির ৮৪৯.১১ কোটি টাকার অস্থাবর সম্পদ রয়েছে, যখন তাদের উভয়েরই ৭২৯.৭৭ কোটি টাকার স্থাবর সম্পদ রয়েছে।

    সম্পত্তি বিলাসবহুল জীবনধারার আভাস দেয়
    বচ্চন পরিবারের বিলাসবহুল জীবনযাত্রা তাদের সম্পদ থেকে সহজেই অনুমান করা যায়। মাত্র ১৫ বছর বয়সে বলিউডে প্রবেশ করা জয়া বচ্চন এবং তার স্বামী অমিতাভ বচ্চন তাদের অভিনয়ের ভিত্তিতে একটি ভিন্ন অবস্থান অর্জন করেছেন। উভয়ের সম্পদের উৎস সম্পর্কে কথা বলতে গেলে, জয়া বচ্চনের সম্পদের মধ্যে রয়েছে তার এমপির বেতন এবং অভিনয়ের মাধ্যমে উপার্জন। অমিতাভ বচ্চন চলচ্চিত্র থেকে আয়, সুদ, ভাড়া, লভ্যাংশ, মূলধন লাভ এবং একটি সৌর প্ল্যান্ট থেকে আয় করেন। তাদের দুজনেরই কোটি কোটি টাকার বাড়ি ও জমি রয়েছে।
  • Link to this news (আজ তক)