• ED-র সমন এবার মুকুল রায়কে, দিল্লিতে হাজিরার নির্দেশ
    আজ তক | ১৫ ফেব্রুয়ারি ২০২৪
  • সাংসদ-অভিনেতা দেবকে ফের সমন পাঠিয়েছে ইডি। ২১ ফেব্রুয়ারি দিল্লিতে তলব করা হয়েছে তাঁকে। বৃহস্পতিবার সেই খবর প্রকাশ্যে এসেছে। এদিন ইডির আরও একটি সমনের কথা জানা গেল। এবার বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া মুকুল রায়কে সমন পাঠাল ইডি। আগামী ১৬ ফেব্রুয়ারি দিল্লিতে মুকুল রায়কে হাজিরা দিতে বলা হয়েছে।

    ২০২১ সালে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর থেকে বিধায়ক হন মুকুল রায়। এর কিছুদিন পরেই তৃণমূলে যোগ দেন তিনি। তবে কোন মামলায় মুকুল রায়কে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তা এখনও স্পষ্ট নয়। তবে সূত্রের খবর, অ্যালকেমিস্ট মামলায় এবার মুকুল রায়কে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  অ্যালকেমিস্ট চিটফান্ড দুর্নীতিতে আগেই উঠে এসেছিল মুকুল রায়ের নাম। সেব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্যই তাঁকে দিল্লিতে ইডির সদর দফতরে তলব করা হয়েছে। তবে মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায় জানিয়েছেন। বাবার দিল্লি যাওয়ার মতো শারীরিক অবস্থা নেই।

    প্রায় ১ হাজার ৯০০ কোটির দুর্নীতি মামলায় আগেই অ্যালকেমিস্ট কর্তা তথা তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদ কে ডি সিংহকে গ্রেফতার করেছিল ইডি। সেই মামলার তদন্তে মেলা তথ্যের ভিত্তিতে তলব করা হয়েছে মুকুল রায়কে। বৃহস্পতিবারই মুকুল রায়ের কাছে পৌঁছেছে ইডির চিঠি। তাতে দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।
  • Link to this news (আজ তক)