• এবার মহুয়া মৈত্রকে তলব করল ইডি, কোন মামলায়?
    আজ তক | ১৬ ফেব্রুয়ারি ২০২৪
  • প্রাক্তন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে এবার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁকে ১৯ ফেব্রুয়ারি হাজিরা দিতে বলা হয়েছে। জানা গিয়েছে, প্রাক্তন সাংসদকে ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্টের (ফেমা) অধীনে একটি মামলার জন্য তলব করা হয়েছে।

    'ঘুষের বদলে প্রশ্ন মামলায়' মহুয়া মৈত্রকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছিল। ‘ঘুষের বদলে প্রশ্ন’ করার অভিযোগে এথিক্স কমিটির তদন্ত রিপোর্ট জমা পড়ার পর লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছিল মহুয়াকে। তাঁর বিরুদ্ধে শিল্পপতি দর্শন হীরানন্দানির কাছ থেকে নগদ অর্থ এবং দামী উপহার সামগ্রী ঘুষ হিসেবে নিয়ে সংসদে গৌতম আদানি এবং মোদী সরকারের বিরুদ্ধে প্রশ্ন করার অভিযোগ করেছিলেন বিজেপি সংসদ নিশিকান্ত দাস। জয় অনন্ত দেহদ্রাই তাঁকে একটি চিঠি লিখেছিলেন। সেই চিঠির ভিত্তিতেই এই অভিযোগ করেছিলেন বিজেপি সাংসদ। সুপ্রিম কোর্টের এই আইনজীবী তাঁর প্রাক্তন বন্ধু বলে জানিয়েছিলেন তৃণমূল নেত্রী।

    এদিকে, আজই 'ঘুষের বদলে প্রশ্ন মামলায়' সিবিআই-কে জবাব পাঠিয়েছেন মহুয়া। সিবিআই মহুয়ার জবাব খতিয়ে দেখে দুর্নীতি বিরোধী ন্যায়পাল লোকপালের কাছে একটি রিপোর্ট পাঠাবে। সংস্থাটি লোকপালের রেফারেন্সে মহুয়ার বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক তদন্ত চালাচ্ছে। সিবিআই এই তদন্তের বিষয়ে আইনজীবী জয় অনন্ত দেহদ্রাই এবং ব্যবসায়ী দর্শন হীরানন্দানির সঙ্গেও কথা বলেছে বলে জানা গিয়েছে।
  • Link to this news (আজ তক)