• ঘূর্ণাবর্তের জের, পাহাড় থেকে সমতল রাজ্যের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস; আবহাওয়ার আপডেট
    আজ তক | ১৬ ফেব্রুয়ারি ২০২৪
  • West Bengal Weather Update: রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস আজ। ছত্তিশগড়ের মধ্যভাগে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে রাজ্যের বিভিন্ন জায়গায় শুক্রবার বৃষ্টির পূর্বাভাস জারি করে আবহাওয়া দফতরের তরফে। পাহাড় থেকে সমতল সব জায়গায় বৃষ্টি হবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই আজ বৃষ্টির সম্ভাবনা আছে। শনিবার থেকে আবহাওয়া বদল।

    শুক্র ও শনিবারের আবহাওয়া
    শনিবার থেকে ফের শুষ্ক আবহাওয়া থাকবে। ফলে কমতে পারে তাপমাত্রা। ফের ২ ডিগ্রি কমার সম্ভাবনা জারি করেছে হাওয়া অফিস। ফলে আবারও ঠান্ডা অনুভব হতে পারে। আজ দিনভর মেঘলা আকাশ সঙ্গে প্রতিটি জেলার দু-তিন জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। প্রতিটি জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশাও থাকতে পারে। দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় হলুদ ও তিন জেলায় কমলা সতর্কতা রয়েছে।

    উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া
    উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ার দু'এক জায়গায় শুক্রবার বৃষ্টি হতে পারে। উত্তরে শুধু দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদাতেও আজ বৃষ্টি হতে পারে।

    কাল অর্থাৎ শনিবার থেকে দুই বঙ্গেই আবহাওয়া শুষ্ক থাকবে। দার্জিলিং ছাড়া কোনও জেলায় আর বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।
  • Link to this news (আজ তক)