• 'জমিদারি হঠাও, বাংলা বাঁচাও', লোকসভার স্লোগান বাঁধলেন অভিষেক, বিজেপির বিরুদ্ধে ঝাঁপানোর ডাক
    আজ তক | ১৬ ফেব্রুয়ারি ২০২৪
  • আসন্ন লোকসভা ভোটে তৃণমূলের স্লোগান ঠিক করলেন দলের সাংসদ ও সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দলীয় নেতৃত্বের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন তিনি। সেখানেই স্লোগান প্রকাশ হয়। 'জমিদারি হঠাও, বাংলা বাঁচাও', এই স্লোগানেই লোকসভা ভোটের ময়দানে নামতে চলেছে তৃণমূল, সূত্রে এমনটাই জানা গেছে। 

    পাশাপাশি, গত বছরের ৩ অক্টোবর ১০০ দিনের শ্রমিকদের বকেয়া টাকার দাবিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর সঙ্গে দেখা করতে দিল্লি গিয়েছিলেন তৃণমূল সাংসদরা। অভিযোগ, সেখানে পুলিশের হাতে আক্রান্ত হয়েছিলেন মহিলা সাংসদরা। তার প্রতিবাদে এবার রাস্তায় নেমে আন্দোলন করবে তৃণমূল। সূত্রের খবর, এদিন দলের ভার্চুয়াল সভা থেকে এই নির্দেশ দিয়েছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

    দলের মন্ত্রী, সাংসদ, বিধায়ক থেকে শুরু করে গ্রাম পঞ্চায়েতের সদস্য, সর্বস্তরের নেতৃত্বকে বিজেপির বিরুদ্ধে জনসংযোগে নামার নির্দেশ দেওয়া হয়েছে। সাংসদদের বিষয়টি দেখার দায়িত্ব দেওয়া হয়েছে সুদীপ বন্দোপাধ্যায় ও ডেরেক ও ব্রায়ানকে। বিধায়কদের  বিষয়টি দেখবেন রাজ্যের বর্ষীয়ান মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। 

    লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি ইস্যুকে হাতিয়ার করেছে বিরোধী বিজেপি। তার ওপর রয়েছে সন্দেশখালি ইস্যু। যা নিয়ে রাজনৈতিক চাপানউতোর অব্যহত। এই পরিস্থিতিতে শুক্রবারের ভার্চুয়াল বৈঠকে লোকসভা ভোটেরই সুর বেঁধে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আসন্ন ভোটযুদ্ধের আগে দলীয় নেতা-কর্মীদের পথে নেমে কাজের নির্দেশ দিলেন তিনি।

    উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে যেভাবে ‘বাংলা নিজের মেয়েকে চায়’ শীর্ষক প্রচার শুরু করা হয়েছিল সেভাবেই তৃণমূলের তরফে এবারও বিশেষ ক্যাম্পেন চলবে। আর সেই প্রচারের প্রধান মুখ হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক জেলায়-জেলায় প্রচারে নামবেন। পঞ্চায়েত ভোটের আগে ‘তৃণমূলে নবজোয়ার’ শীর্ষক যাত্রা করেছিলেন অভিষেক। উত্তরবঙ্গের কোচবিহার থেকে শুরু করে দক্ষিণবঙ্গের কাকদ্বীপে শেষ হয়েছিল সেই নবজোয়ার যাত্রা। এবারও লোকসভা ভোটের আগে সাংসদ, বিধায়ক এবং ব্লক সভাপতিদের নিয়ে প্রস্তুতি বৈঠকে বিশেষ গাইডলাইন দিয়ে প্রচারের রণকৌশল ঘোষণা করবেন অভিষেক।

     
  • Link to this news (আজ তক)