• তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি প্রয়াত
    দৈনিক স্টেটসম্যান | ১৬ ফেব্রুয়ারি ২০২৪
  • মুর্শিদাবাদ, ১৬ ফেব্রুয়ারি: প্রয়াত হলেন বর্ষীয়ান তৃণমূল নেতা ইদ্রিস আলী। মুর্শিদাবাদের ভগবানগোলার এই বিধায়কের বয়স হয়েছিল ৭৩ বছর। পরিবার সূত্রে জানা গিয়েছে, তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। সম্প্রতি তাঁর অবস্থার অবনতি ঘটে। তাঁকে চিকিৎসার জন্য একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল রাতে সেখানেই মৃত্যু হয় তাঁর। বর্ষীয়ান এই নেতার আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে মুর্শিদাবাদের ভগবানগোলায়। তাঁর মৃত্যুতে শ্রদ্ধা জানাতে আজ বিধানসভার অধিবেশন নির্ধারিত সময়ের আগেই মুলতুবি হয়ে যায়।
    উল্লেখ্য, ২০১৪ সালে বসিরহাটের সাংসদ হিসেবে জয়লাভ করেন ইদ্রিস আলি। কিন্তু ২০১৯ সালে সেখানে নুসরত জাহানকে প্রার্থী করা হয়। পরিবর্তে ইদ্রিস আলিকে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ভগবানগোলা থেকে প্রার্থী করা হয়। এরপর ঘটনাচক্রে করোনায় আক্রান্ত হতেই তাঁর শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটে। তিনি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগতে শুরু করেন। এমনকি তাঁর হাঁটাচলাতেও সমস্যা হতে থাকে। উপযুক্ত চিকিৎসা সত্ত্বেও তাঁকে বাঁচানো যায়নি।
    অবশেষে  মৃত্যুর কোলে ঢলে পড়লেন। তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের এক্স হ্যান্ডেলে মমতা লেখেন, ‘তিনি পেশায় ছিলেন আইনজীবী। তাঁর চলে যাওয়া বঙ্গ রাজনীতির অপূরণীয় ক্ষতি।’
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)