• কংগ্রেসের কমল নাথের BJP-যোগ পাকা? ছেলেকে সঙ্গে করেই সম্ভবত গেরুয়া শিবিরে
    আজ তক | ১৭ ফেব্রুয়ারি ২০২৪
  • লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই কংগ্রেস ক্রমাগত ধাক্কা খাচ্ছে। মধ্যপ্রদেশ থেকে সর্বশেষ খবর আসছে যেখানে প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ এবং তাঁর এমপি পুত্র নকুল নাথ শীঘ্রই বিজেপিতে যোগ দিতে পারেন। গত কয়েকদিন ধরেই অনুমান করা হচ্ছিল যে কমল নাথ কংগ্রেস হাইকমান্ডের ওপর ক্ষুব্ধ। সূত্রের খবর, ছেলে নকুল নাথের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে চিন্তিত কমল নাথ। গত লোকসভা নির্বাচনে কংগ্রেস মধ্যপ্রদেশে মাত্র একটি আসন পেয়েছিল, যা ছিল কমল নাথের দুর্গ ছিন্দওয়ারা থেকে, যেখানে তাঁর ছেলে নকুল নাথ কঠিন লড়াইয়ের পরে জয়ী হয়েছিল।

    ছিন্দওয়ারায় কমলনাথ ও নকুল নাথের জয়ের ব্যবধান ক্রমাগত কমেছে। যেখানে বিজেপি ছিন্দওয়ারাকে তার দুর্বল তালিকায় রেখেছে এবং গত ৩ বছরে বিজেপি সেখানে কঠোর পরিশ্রম করেছে।

    বিজেপি নেতার পোস্ট

    মধ্যপ্রদেশ বিজেপির মুখপাত্র এবং কমল নাথের প্রাক্তন মিডিয়া উপদেষ্টা নরেন্দ্র সালুজা কমল নাথ-নকুল নাথের ছবি পোস্ট করার সময় 'জয় শ্রী রাম' লিখেছেন, যার পরে জল্পনার বাজার গরম হচ্ছে কমল নাথ নাকি নকুল নাথ যাচ্ছেন বিজেপিতে।। তবে, বিজেপিতে যোগদানের বিষয়ে কমল নাথ বা নকুল নাথের তরফ থেকে কোনও বিবৃতি আসেনি, বা তাঁরা এখনও অস্বীকার করেনি। এদিকে, পিতা-পুত্র জুটি অল্প সময়ের মধ্যে দিল্লিতে নামতে চলেছেন যেখান থেকে তারা রাষ্ট্রদূত হবেন। পথে অবস্থিত তার বাংলোতে।

    দিগ্বিজয় সিং অস্বীকার করেছেন

    উভয় নেতাই আজ দিল্লি পৌঁছেছেন এবং এটা নিশ্চিত যে তারা বিজেপিতে যোগ দেবেন। তবে কোন দিন বিজেপিতে যোগ দেবেন তা এখনও ঠিক হয়নি। এদিকে, কমলনাথের বিজেপিতে যোগ দেওয়ার খবর অস্বীকার করেছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। তিনি বলেন, 'গত রাতে আমি কমল নাথের সঙ্গে কথা বলেছি। তিনি ছিন্দওয়ারায় আছেন। যে লোকটি নেহরু গান্ধী পরিবারের সঙ্গে তাঁর রাজনৈতিক জীবন শুরু করেছেন, সেই ব্যক্তির কাছ থেকে আমরা আশা করতে পারি যে তিনি চলে যাবেন না।'
  • Link to this news (আজ তক)