• টার্গেট ৩৭০, দিল্লিতে মোদী-শাহ-নাড্ডাদের দু'দিন ব্যাপী ম্যারাথন মিটিং
    আজ তক | ১৭ ফেব্রুয়ারি ২০২৪
  • দিল্লির 'ভারত মণ্ডপম'-এ শুরু হচ্ছে দু'দিনের জাতীয় সম্মেলন। অনুষ্ঠানস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির অন্যান্য বড় নেতারা। পতাকা উত্তোলন করবেন বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা ও প্রধানমন্ত্রী মোদী। এরপর স্বাগত বক্তব্য দেবেন, দিল্লি বিজেপির সভাপতি বীরেন্দ্র সচদেবা। আজ বিকেল সাড়ে তিনটেয় বিজেপির জাতীয় কাউন্সিলের বৈঠক অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৪টেয় বিজেপির সভাপতি জেপি নাড্ডার সভাপতিত্বের ভাষণ হবে।

    লোকসভা নির্বাচনের আগে বিজেপি সবচেয়ে বড় সভা হতে চলেছে এটি। যেখানে ১১ হাজারেরও বেশি প্রতিনিধি অংশ নিচ্ছেন। বৈঠকের আলোচ্যসূচি হল 'মিশন ৩৭০ প্লাস'। আসন্ন লোকসভা নির্বাচনে ৩৭০ টিরও বেশি আসন জয়ের লক্ষ্য নির্ধারণ করেছেন প্রধানমন্ত্রী। বিজেপির জাতীয় সম্মেলনে, সিনিয়র নেতারা এই লক্ষ্য অর্জনের কৌশল নিয়ে চিন্তাভাবনা করবেন। সম্মেলন শুরুর সঙ্গে সঙ্গে বিজেপির মৃত নেতা-কর্মীদের প্রতি শ্রদ্ধা জানানো হবে। এর পরে, প্রথম প্রস্তাব আনা হবে, যেখানে মোদী সরকারের অর্জন এবং উন্নত ভারত গড়ার প্রচেষ্টার কথা বলা হবে।

    রাত ৮টা ৪৫-এর দিকে বর্তমান এবং আসন্ন ঘটনা সম্পর্কে একটি ভিডিও উপস্থাপনা দেখানো হবে। রাত ৯টায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে, অর্থাৎ রবিবার সকাল ১০টায় একটি ভিডিও উপস্থাপনা থাকবে। এর পর রাম মন্দির নিয়ে একটি প্রস্তাব আনা হবে। 

    আগামিকাল দুপুর সাড়ে ১২টায় জাতীয় সম্মেলনের বিবৃতি দেওয়া হবে। জেপি নাড্ডার সভাপতির ভাষণ প্রায় ১টায় অনুষ্ঠিত হবে। এরপর থাকবে একক গানের অনুষ্ঠান। দুপুর ১টা ১৫-র দিকে, প্রধানমন্ত্রী মোদী সমাপনী ভাষণ দেবেন, যেখানে তিনি লোকসভা নির্বাচনের প্রস্তুতির জন্য দেশ জুড়ে ১০ হাজারেরও বেশি বিজেপি প্রতিনিধিকে বার্তা দেবেন।
  • Link to this news (আজ তক)