• UP পুলিশে চাকরির জন্য আবেদন করলেন সানি লিওন, অ্যাডমিট কার্ড ভাইরাল
    আজ তক | ১৮ ফেব্রুয়ারি ২০২৪
  • UP পুলিশ কনস্টেবলের ৬০২৪৪ টি পদে নিয়োগের জন্য দুদিনের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এতে ৪৮ লাখের বেশি পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। ১৭ ফেব্রুয়ারি প্রথম দিন কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অনেক 'মুন্নাভাই'ও ধরা পড়েন। ইতিমধ্যে, কনৌজ জেলায় এমন একটি প্রবেশপত্র প্রকাশিত হয়েছে, যা কেবল উত্তরপ্রদেশে নয়, সারা দেশে শিরোনাম করছে।

    আসলে অভিনেত্রী সানি লিওনের নামে এই অ্যাডমিট কার্ড ইস্যু করা হয়েছে। এতে অভিনেত্রীর দুটি ছবিও রয়েছে। বলা হচ্ছে, এই তথ্য অফিসারদের কাছে পৌঁছলে বিভ্রান্তির পরিস্থিতি তৈরি হয়। প্রশাসনিক কর্মীরাও তৎপর হন।

    প্রবেশপত্র অনুসারে, প্রার্থীকে শ্রীমতি সোনেশ্রী মেমোরিয়াল গার্লস কলেজ, তিরওয়া-তে পরীক্ষায় অংশ নিতে হয়েছিল। ডিউটি ​​অফিসার ও কলেজের পরীক্ষার্থীদের তালিকায় এই প্রার্থীর কথা জানতে পারলে তারা হতবাক হয়ে যান। কিছুক্ষণের মধ্যেই সানি লিওনের নামে জারি করা অ্যাডমিট কার্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তবে এটাকে কারও অপকর্ম হিসেবে ধরা হচ্ছে।

    অ্যাডমিট কার্ড ভাইরাল হয়ে গেলে, উত্তরপ্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন বোর্ড জানিয়েছে যে এটি একটি জাল অ্যাডমিট কার্ড। কিছু প্রার্থী যখন ফরম পূরণ করেন, তাদের প্রবেশপত্র প্রকাশের সময় ভুল ছবি আপলোড করা হয়। নিয়োগ বোর্ড অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে এই জাতীয় প্রবেশপত্রগুলি বাছাই করা হয়েছিল এবং ফটো সেকশন ফাঁকা আপলোড করা হয়েছিল। প্রার্থীদের তাদের ছবি এবং আধার কার্ড নিয়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোর নির্দেশ দেওয়া হয়েছিল, যার ছবি ভুল।

    আমরা আপনাকে জানিয়ে রাখি যে ১৭ এবং ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য কনস্টেবল নিয়োগ পরীক্ষা ২ শিফটে পরিচালিত হচ্ছে। প্রথম শিফট সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং দ্বিতীয় শিফটটি বিকেল ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। প্রার্থীদের শিফট শুরুর দুই ঘণ্টা আগে পরীক্ষা কেন্দ্রে রিপোর্ট করার পরামর্শ দেওয়া হয়েছে।

    পরীক্ষা কেন্দ্রে প্রবেশ সকাল ৮টা থেকে ৯টা এবং দ্বিতীয় শিফটে দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে সকল প্রবেশ ফটক বন্ধ করে দেওয়া হবে। পুলিশের সতর্কতায় ময়নাপুরীতে ধরা পড়েছে এক 'মুন্নাভাই'।

    পরীক্ষার্থীর বদলে পরীক্ষা দিতে আসা 'মুন্নাভাই' বায়োমেট্রিক চেকিংয়ে ধরা পড়ল। তিনি বিহারের পাটনার বাসিন্দা বলে জানা গেছে, যিনি ময়নপুরী কুরাওয়ালির বাসিন্দা যুবকের জায়গায় পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। তবে বায়োমেট্রিক পরীক্ষায় আঙুলের ছাপ না মেলায় তার পরিচয় প্রকাশ পায়। তাকে জিজ্ঞাসাবাদ করে কতজন জড়িত রয়েছে তা জানতে চাইছে পুলিশ।

     
  • Link to this news (আজ তক)