• আজ কল্কি ধাম শিলান্যাস PM মোদীর, সঙ্গী ক্রিকেটার শামিও
    আজ তক | ১৯ ফেব্রুয়ারি ২০২৪
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ (১৯ ফেব্রুয়ারি) উত্তরপ্রদেশের সম্বল জেলায় সফর করবেন। তিনি এখানে শ্রী কল্কি ধামের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেবেন। সকাল ১০.২৫ মিনিটে হেলিকপ্টারে সরাসরি কাম্বোহ পৌঁছবেন প্রধানমন্ত্রী মোদী। প্রায় একঘণ্টা অনুষ্ঠানে যোগ দেওয়ার পর সাড়ে ১১টায় চলে যাবেন তিনি। প্রধানমন্ত্রী মোদীর সফরকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। 

    নির্ধারিত সময়সূচী অনুসারে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকাল ১০:২৫-এ সম্বলের কালকি ধামে পৌঁছাবেন। তারপর ১০২৯ নাগাদ তাকে হেলিপ্যাডে স্বাগত জানাবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং কল্কি ধামের সাধুরা। ১০.৩০ মিনিটে মোদী পূর্ব দরজা দিয়ে কল্কিধামের গর্ভগৃহে প্রবেশ করবেন।

    ১০.৩১ থেকে ১০:৩৭ পর্যন্ত কল্কি ধামের গর্ভগৃহে থাকবেন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ১০:৩৯ মিনিটে মোদী গর্ভগৃহ থেকে বেরিয়ে আসার পরে কল্কি ধামের প্রস্তাবিত মডেলের উদ্বোধন করবেন। ১০:৪৫-এ কল্কি ধাম মঞ্চে পৌঁছবেন প্রধানমন্ত্রী মোদী।

    আর কারা উপস্থিচ থাকবেন?
    বিখ্যাত কবি ডক্টর কুমার বিশ্বাসও কল্কি ধামের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অংশ নিতে সম্বল পৌঁছেছেন। এছাড়াও কল্কি ধামের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ক্রিকেটার মহম্মদ শামি এবং সুরেশ রায়নাও। অনেক মহামণ্ডলেশ্বর এবং পাঁচ হাজারের বেশি সাধুও উপস্থিত থাকবেন।

    আচার্য প্রমোদ কৃষ্ণম মহামণ্ডলেশ্বরের উপস্থিতিতে ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং কল্কি পীঠধীশ্বর। ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় গুরুকুলের শিশুরা শঙ্খ বাজাবে। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান বৈদিক মন্ত্রোচ্চারণের মাধ্যমে শেষ হবে।

     উল্লেখ্য যে শ্রী কল্কি ধামের পীঠধীশ্বর আচার্য প্রমোদ কৃষ্ণম সম্প্রতি প্রধানমন্ত্রীকে দিল্লিতে অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করেন এবং অনুষ্ঠানে উপস্থিত থাকার আশ্বাস দেন। সম্বল সফরের আগে X-এ এই তথ্য দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন- উত্তরপ্রদেশের সম্বলের শ্রী কল্কি ধাম দেশজুড়ে ভক্তদের বিশ্বাসের প্রতীক। আগামীকাল সকাল ১০.৩০ মিনিটে, আমি  এখানে একটি ঐশ্বরিক এবং বিশাল মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের সৌভাগ্য পাব। এর পরে, আমি দুপুর ১:৪৫ মিনিটে ইউপি গ্লোবাল ইনভেস্টর সামিটের চতুর্থ গ্রাউন্ড ব্রেকিং অনুষ্ঠানে রাজ্যের উন্নয়ন সম্পর্কিত অনেকগুলি গুরুত্বপূর্ণ প্রকল্পেরও উদ্বোধন করব।
  • Link to this news (আজ তক)