• পরপর ২ দিন মেট্রোর এই রুট সম্পূর্ণ বন্ধ, কবে কবে? জানাল কর্তৃপক্ষ
    আজ তক | ২০ ফেব্রুয়ারি ২০২৪
  • সমস্ত ট্রেন অপারেশন কন্ট্রোল সার্কিট ব্যাক-আপ কন্ট্রোল সেন্টার (বিসিসি) থেকে অপারেশনে স্থানান্তর করার জন্য মেট্রো আগামী শুক্রবার শনিবার পূর্ব-পশ্চিম মেট্রো (গ্রিন লাইন) বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। আজ, সোমবার এ কথা জানানো হয়েছে কলকাতা মেট্রো রেলের পক্ষ থেকে।

    মেট্রোর মুখ্য জনসং‌যোগ আধিকারিক জানিয়েছেন, সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের মধ্যে সংস্কার করা হবে। সেই কারণে শুক্রবার-শনিবার ওই শাখায় মেট্রো পরিষেবা বন্ধ রাখা হবে। ইন্টিগ্রেটেড সেফটি টেস্টের কাজ হবে। ইন্টিগ্রেটেড সেফ্‌টি টেস্ট হার্ডঅয়্যার ও সফট্‌অয়্যার সংক্রান্ত একটি কারিগরি প্রক্রিয়া।

    সল্টলেকে তথ্যপ্রযুক্তি সংস্থায় বহু মানুষ কাজ করেন। অফিস টাইমে নিজেদের গন্তব্যে যাওয়ার জন্য বহু মানুষই শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো ব্যবহার করেন। শনিবার যদিও তথ্যপ্রযুক্তি সংস্থায় ছুটি থাকে। তবে কম সময়ে সল্টলেক যাওয়ার জন্য অনেকেরই ভরসা এই মেট্রো। মেট্রো পরিষেবা বন্ধ থাকার ফলে দুর্ভোগে পড়তে পারেন যাত্রীদের একাংশ।

    সম্প্রতি ট্র্যাক মেরামতের কাজের জন্য এক মাসে বেশ কয়েক দিন এই ধরনের পাওয়ার ব্লক নেওয়া হতে চলেছে, সেই কথা আগেই মেট্রো রেলের পক্ষ থেকে জানানো হয়েছিল।

    এদিকে, আগামী ৭ মার্চ রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হাতেই গঙ্গার তলার মেট্রো হাওড়া এবং ময়দান থেকে এসপ্ল্যানেড অংশ, জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডরের তারাতলা-মাঝেরহাট অংশ এবং নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের নিউ গড়িয়া-রুবি অংশের উদ্বোধন হওয়ার কথা। অর্থাৎ গঙ্গার তলা দিয়ে মেট্রোয় চেপে যাওয়ার যে স্বপ্ন দেখছেন মানুষ, তা সেদিনই পূরণ হতে পারে (সেদিন না হলেও মার্চের দ্বিতীয় সপ্তাহেই)। যদিও বিষয়টি নিয়ে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে কোনও মন্তব্য করা হয়নি। 

     
  • Link to this news (আজ তক)