• এবার FD-তে পাবেন ৯% পর্যন্ত সুদ, কোন ব্যাঙ্ক কী সুবিধা দিচ্ছে? রইল সব তথ্য
    আজ তক | ২০ ফেব্রুয়ারি ২০২৪
  • Small Finance Banks FD: ফিক্সড এখনও বিনিয়োগের জন্য সেরা বিকল্প হিসেবে বিবেচিত হয়। কিন্তু অনেক সময় কম রিটার্নের কারণে লোকেরা এফডিতে বিনিয়োগ করতে চায় না, কিন্তু  এমন অনেক ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট রয়েছে যেখানে আপনি ৯ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। স্মল ফাইনান্স ব্যাঙ্কগুলি গ্রাহকদের উচ্চ সুদের হারের সুবিধা প্রদান করে। 

    গ্রাহকদের ৮ থেকে ৮,৫ শতাংশ সুদ দিচ্ছে স্মল ফাইন্যান্স ব্যাঙ্কগুলো। তাই বিনিয়োগ করার আগে সব ব্যাঙ্কের সুদের হারও দেখে নেওয়া উচিত। 

    AU Small Finance Bank
    ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে সাধারণ নাগরিকদের জন্য ৩.৭৫% থেকে ৮% হারে সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক। এছাড়াও, ১৮ মাসের মধ্যে FD ম্যাচিউর হওয়ার ক্ষেত্রে ৮% রেকর্ড হারে সুদ পাওয়া যায়। ২৪ জানুয়ারি, ২০২৪ থেকে এই রেট কার্যকর হয়েছে।

    Equitas Small Finance Bank
    ইকুইটাস স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক সাধারণ নাগরিকদের ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে জমা মেয়াদের জন্য ৩.৫% থেকে ৮.৫০% পর্যন্ত সুদের হার অফার করে। এছাড়াও, ব্যাঙ্ক ৪৪৪ দিনের মধ্যে FD ম্যাচিউ হওয়ার উপর ৮.৫০% রেকর্ড সুদের হার দিচ্ছে। এই হার ২১ আগস্ট ২০২৩ থেকে কার্যকর রয়েছে৷ 

    ESAF Small Finance Bank
    ESAF স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক সাধারণ নাগরিকদের  ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের জন্য  FD-এর উপর ৪% থেকে ৮.২৫% পর্যন্ত সুদ প্রদান করে। দুই বছর থেকে তিন বছরের কম সময়ের মধ্যে ম্যাচিউর এফডি-তে ৮.২৫% রেকর্ড সুদের হার দেওয়া হচ্ছে। এই FD সুদের হার ১ জানুয়ারি, ২০২৪ থেকে কার্যকর রয়েছে৷

    Fincare Small Finance Bank
    ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক   সাধারণ নাগরিকদের  ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে মেয়াদের জন্য FD-তে ৩% থেকে ৮.৬১% পর্যন্ত  সুদ দিচ্ছে। এছাড়াও, ব্যাঙ্ক ৭৫০ দিনের মধ্যে FD ম্যাচিউর- এর উপর সর্বোচ্চ ৮.৬১% সুদ দিচ্ছে। এই হারগুলি ২৮ অক্টোবর, ২০২৩ থেকে কার্যকর হয়েছে৷

    jana small finance bank
    জন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছর মেয়াদে সাধারণ নাগরিকদের জন্য ৩% থেকে ৮.৫০% হারে সুদ দিচ্ছে। পাশাপাশি , গ্রাহকরা ৩৬৫ দিনে পরিপক্ক হওয়া FD-এর উপর ৮.৫০% হারে সুদ পাচ্ছেন। FD রেট ২ জানুয়ারি, ২০২৪ থেকে কার্যকর।

    Suryoday Small Finance Bank
    সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক  সাধারণ নাগরিকদের  FD-তে  ৭​​দিন থেকে ১০ বছরের মধ্যে  ৪% থেকে ৮.৬৫% পর্যন্ত সুদ দিচ্ছে। পাশাপাশি, ২ বছর এবং ২ দিনের মধ্যে FD ম্যাচুউর-এর উপর ৮.৬৫% হারে সুদ দেওয়া হচ্ছে। 
  • Link to this news (আজ তক)