• বিয়ে করতে গিয়ে বিপত্তি, তুষারপাতের জেরে  মাঝ রাস্তায় আটকে বরের গাড়ি, উদ্ধার করে বিয়ের মণ্ডপে পৌঁছে দিল সেনা 
    দৈনিক স্টেটসম্যান | ২১ ফেব্রুয়ারি ২০২৪
  • জম্মু, ২১ ফেব্রুয়ারি  ? বিয়ে করতে গিয়ে বিপত্তি। প্রবল তুষারপাতের জেরে মাঝ রাস্তায় আটকে গেল বরের গাড়ি। রাস্তায় তখন তুষারপাতের কারণে এগোনোই দায়। উপায় না দেখে অবশেষে ভারতীয় সেনার সাহায্য চাইলেন বর। শেষ মেশ সিআরপিএফ জওয়ানদের সাহায্যে বর-সহ গাড়ি উদ্ধার করা হয়ে এবং তারপর বরকে উদ্ধার করে বিয়ের মণ্ডপেও পৌঁছে দেন তারা। 
    কাশ্মীরের এক যুবক যাবেন বিয়ে করতে, পরনে তাঁর বিয়ের পোশাক। আপাদমস্তক বিয়ের সাজে সজ্জিত বর তখন বিয়ে করতে যাবেন, আনন্দ আর ফুরফুরে মন নিয়ে চেপে বসলেন সাজানো গাড়িতে। গাড়িতে অন্যান্যদের সঙ্গে আনন্দ করতে করতেই বিয়ে করতে যাচ্ছিলেন তিনি। কিন্তু মাঝ পথে আচমকাই আটকে যায় বরের গাড়ি। প্রবল তুষারপাতের জেরে এগোনোর পথ তখন প্রায় বন্ধ। কী ভাবে পরিস্থিতি থেকে উদ্ধার পাবেন, সেই চিন্তায় অস্থির হয়ে ওঠেন বর এবং অন্যান্যরা। অসহায় অবস্থায় ভারতীয় সেনার সাহায্য চান তিনি। শেষমেশ, সিআরপিএফ জওয়ানরা এসে তাঁকে উদ্ধার করে বিয়ের মণ্ডপে।

     
    বিয়ে করতে যাবেন বলে বেশ খোশমেজাজেই ছিলেন কাশ্মীরের এক যুবক। মঙ্গলবার গাড়ি সাজিয়ে অন্যান্যদের সঙ্গে আনন্দ করতে করতে বিয়ে করতে যাচ্ছিলেন তিনি। কিন্তু মাঝ পথে আচমকাই আটকে যায় বরের গাড়ি। প্রবল তুষারপাতের জেরে এগোনোর পথ প্রায় বন্ধ হয়ে যায়। কী ভাবে এমন পরিস্থিতি থেকে উদ্ধার পাবেন, সেই চিন্তায় অস্থির হয়ে ওঠেন পাত্র। অসহায় অবস্থায় ভারতীয় সেনার সাহায্য চাইলেন তিনি। শেষমেশ, সিআরপিএফ জওয়ানরা এসে তাঁকে উদ্ধার করে পৌঁছে দেন বিয়ের মণ্ডপে।
     
    সিআরপিএফ-এর আধিকারিকরা জানান, ওই যুবক কোনও এক পাহাড়ি গ্রাম থেকে আসছিলেন। উদ্ধারকারী দলে থাকা এক জওয়ান সংবাদমাধ্যমে বলেন, ‘‘আমরা যখন খবর পাই তখন প্রথমেই আমাদের ঊর্ধ্বতন অফিসারের সঙ্গে যোগাযোগ করি। তিনি অনুমতি দিতেই আমরা উদ্ধার কাজে নামি। বরফে আটকে থাকা যুবক এবং তাঁর পরিবারকে উদ্ধার করি।’’
     
    তুষারাবৃত গাড়ি এবং রাস্তা থেকে উদ্ধার পেয়ে এবং সময়মতো তাঁকে বিয়ের মণ্ডপে পৌঁছে দেওয়ার জন্য জওয়ানদের ধন্যবাদ জানিয়েছেন কাশ্মীরের ওই যুবক। গত কয়েক দিন ধরেই কাশ্মীরের বিস্তীর্ণ এলাকা জুড়ে শুরু হয়েছে তুষারপাত। বিভিন্ন জায়গায় ধসও নেমেছে। জম্মু-কাশ্মীর জাতীয় সড়ক-সহ সমস্ত হাইওয়েতে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ২১ ফেব্রুয়ারি পর্যন্ত ভারী তুষারপাত ও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)