• আপ-এর সঙ্গে আসনরফা হতেই অসন্তোষ কংগ্রেসের অন্দরে,   দলের সিদ্ধান্তে সহমত নন মুমতাজ প্যাটেল 
    দৈনিক স্টেটসম্যান | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
  • দিল্লি, ২৪ ফেব্রুয়ারি ?  আম আদমি পার্টির সঙ্গে আসনরফা ঘোষণার পরই অসন্তোষের সুর কংগ্রেসের অন্দরে। দলের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন একদা কংগ্রেসের ক্রাইসিস ম্যানেজার আহমেদ প্যাটেলের মেয়ে মুমতাজ প্যাটেল।
     
    আহমেদ প্যাটেল কংগ্রেসের ক্রাইসিস ম্যানেজার হিসাবে পরিচিত ছিলেন। গান্ধি পরিবারের ঘনিষ্ঠদের মধ্যে অন্যতম ছিলেন গুজরাটের এই কংগ্রেস নেতা। বলা হত, কংগ্রেসে কোনও সিদ্ধান্ত আহমেদ প্যাটেলের সম্মতি ছাড়া হয় না। আহমেদ প্যাটেলের মৃত্যুর পর তাঁর মেয়ে মুমতাজ এবং ছেলে ফয়সল আহমেদ কংগ্রেসি রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠেন। মুমতাজ এবারের লোকসভা নির্বাচনে বাবার পুরনো কেন্দ্র ভারুচ থেকে লড়তেও চেয়েছিলেন। কিন্তু আপের সঙ্গে আসন সমঝোতার দরুন গুজরাটের ওই আসনটি কংগ্রেসের হাতছাড়া হয়েছে।
     
    আসনরফা অনুযায়ী, গুজরাটের ২৪টি আসনে লড়বে কংগ্রেস। আপ লড়বে ভাবনগর ও ভারুচে। অর্থাৎ আহমেদ প্যাটেলের পুরনো কেন্দ্রটিতে কংগ্রেসের প্রার্থী থাকছে না। এতেই ক্ষুব্ধ মুমতাজ প্যাটেল। নিজের সেই  হতাশা গোপন করেননি মুমতাজ। টুইটে হাইকম্যান্ডকে নিশানা করে দলীয় কর্মীদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি ।
     
    মুমতাজ প্যাটেল এক পোস্টে লেখেন, “ভারুচ জেলার কংগ্রেস নেতাদের কাছে আমি আন্তরিকভাবে ক্ষমা চাইছি। জোটে ভারুচ লোকসভা কেন্দ্রটি আমরা পাইনি। আপনাদের মতো আমিও হতাশ। তবে কংগ্রেসকে শক্তিশালী করতে আমাদের একত্রে ঘুরে দাঁড়াতে হবে। আহমেদ প্যাটেলের ৪৫ বছরের উত্তরাধিকার এভাবে জলে যেতে দেব না।” মুমতাজ একা নন, ভারুচ আসনটি হাতছাড়া হওয়ায় গুজরাটের সাধারণ কংগ্রেস কর্মীদের মধ্যেও হতাশা ধরা পড়ছে, এমনটাই খবর । তাই আপের সঙ্গে আসনরফার ঘোষণা হতেই অসন্তোষ প্রকাশ করেন আহমেদ প্যাটেলের কন্যা। 
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)