• ঘূর্ণাবর্তের জের, টানা ৩ দিন বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে; কবে শুরু?
    আজ তক | ২৫ ফেব্রুয়ারি ২০২৪
  • ঘূর্ণাবর্তের জেরে রাজ্যের অন্তত ১৫টি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে। বাদ পড়বে না কলকাতাও। তবে আপাতত বৃষ্টির কারণে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রামে রবিবার হালকা বৃষ্টি হবে।

    এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গলবারেও। মাঝে সোমবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং পশ্চিম মেদিনীপুর ছাড়া আর কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার থেকে দক্ষিণের জেলাগুলিতে আবার শুকনো আবহাওয়া ফিরবে।

    উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম। দার্জিলিঙের পার্বত্য এলাকায় বুধবার থেকে সামান্য বৃষ্টি হতে পারে। তবে উত্তরের আর কোথাও এই মুহূর্তে বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া দফতর জানিয়েছে, ছত্তীসগঢ়ের উপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এ ছাড়া সমুদ্রের দিক থেকে জলীয় বাষ্প পূর্ণ বায়ু ঢুকছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। সেই কারণেই এই এলাকায় বৃষ্টির পরিস্থিতি তৈরি হয়েছে।

    আজ, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। আগামী ক'য়েক দিন আকাশ মূলত মেঘলা থাকবে। তবে তাপমাত্রার পরিবর্তন হবে না। অন্যদিকে, আগামী ২৮ তারিখের পর দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করার সম্ভাবনা থাকছে। এমনটাই জানালেন আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যয়।

     
  • Link to this news (আজ তক)